বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৩ ১৪৩০   ১৮ রমজান ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
২৬ দিনের ছুটি পাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো মেট্রোরেলের মতিঝিল-কমলাপুর অংশে ভায়াডাক্ট স্থাপন শুরু চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান দেশে কমেছে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহারের সংখ্যা ৫০ হাজার মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন
২৮৬

অভয়নগরে ডুবে গেছে কয়লাবোঝাই কার্গো 

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২১  

যশোরের অভয়নগর উপজেলায় ভৈরব নদে এম ভি মুসা ইব্রাহিম নামে ৩৫০ মেট্রিক টন কয়লাবোঝাই একটি কার্গো ডুবির ঘটনা ঘটেছে। 

সোমবার (১৯ এপ্রিল) দুপুরে উপজেলার বিভাগদী এলকায় কার্পেটিং জুট মিলসের খেয়াঘাট এলাকায় কার্গোটি ডুবে যায়। জাহাজটিতে কয়লা আমদানি করেছিল বসুন্ধরা গ্রুপ।

জানা গেছে, দক্ষিণ আফ্রিকা থেকে আমদানি করা ৩৫০ মেট্রিক টন কয়লা বড় জাহাজে করে মোংলা বন্দরের হাড়বাড়িয়ায় আনা হয়। সেখান থেকে কয়লা ছোট জাহাজ এম ভি মুসা ইব্রাহিমে ভর্তি করা হয়। গত বুধবার (১৪ এপ্রিল) সকালে জাহাজটি অভয়নগর উপজেলার বিভাগদী এলাকায় ভৈরব নদের ঘাটে নোঙর করে।

এম ভি মুসা ইব্রাহিমের মাস্টার শহিদুল ইসলাম জানান, ভৈরব নদের ঘাটে জাহাজটি কয়লা নামানোর অপেক্ষায় ছিল। সোমবার দুপুরে জাহাজের তলা ফেটে পানি উঠতে শুরু করে। এ সময় নদে ভাটা ছিল। দুপুর একটা থেকে জাহাজটি আস্তে আস্তে ডুবতে শুরু করে এবং বিকেল সাড়ে পাঁচটার দিকে জোয়ারে জাহাজটি নদের পানিতে সম্পূর্ণ ডুবে যায়। এ সময় জাহাজে থাকা আটজন স্টাফ নিরাপদে তীরে নেমে যান। তবে তিনি সামান্য আহত হয়েছেন।

বসুন্ধরা গ্রুপের বিক্রয় প্রতিনিধি খাজা আবদুস সাত্তার জানান, জাহাজে দক্ষিণ আফ্রিকা থেকে আমদানি করা কয়লা ছিল। জাহাজটি ঘাটে বাঁধা ছিল। কয়লাবোঝাই জাহাজটি নদে ডুবে গেছে। এতে কয়েক লাখ টাকার ক্ষতি হবে। তবে কী পরিমাণ ক্ষতি হবে, তা এই মূহূর্তে বলা সম্ভব না। তবে কয়লা ছড়িয়ে পড়ায় নদের পানি কিছুটা দূষিত হবে। 

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর