শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

  যশোরের আলো
২৬৪

এফএম রেডিও সেক্টরে বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহারের উদ্যোগ

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২০  

দেশের এফএম রেডিও সেক্টরে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ (বিএস-১) ব্যবহারের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিএসসিএল)। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ (বিএস-১) এর মাধ্যমে এফএম রেডিও সম্প্রচাররের সম্ভাব্যতা যাচাইয়ের জন্য বুধবার (৯ সেপ্টেম্বর) সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করেছে স্যাটেলাইট কর্তৃপক্ষ।

বিসিএসসিএলের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব) শাহরীয়ার আহমেদ চৌধুরীর সভাপতিত্বে কোম্পানির প্রধান কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। বৈঠকে বিএসসিএল এবং দেশের এফএম রেডিওগুলোর শীর্ষস্থানীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএসসিএলের এ্যাসিসটেন্ট ম্যানেজার তানভীর আহমেদ রিজভী জানান, এফএম রেডিও সেক্টরে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ (বিএস-১) ব্যবহারের সম্ভাব্যতা যাচাইয়ের জন্য একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বাংলাদেশের এফএম রেডিও সেক্টরে বিএস-১ ব্যবহারের সম্ভাব্যতা নিয়ে একটি ফলপ্রসূ আলোচনা হয়েছে।

তিনি আরও জানান, বর্তমানে দেশের সব টেলিভিশন চ্যানেল, বাংলাদেশ বেতার, ডিরেক্ট-টু-হোম (ডিটিএইচ) অপারেটরসহ অনেক প্রতিষ্ঠান বিএস-১ এর বিভিন্ন সেবা নিচ্ছে। এখন এফএম সেক্টরেও বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ ব্যবহারের একটি উজ্জ্বল সম্ভাবনা সৃষ্টি হলো।

  যশোরের আলো
  যশোরের আলো