বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৩ ১৪৩০   ১৮ রমজান ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
২৬ দিনের ছুটি পাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো মেট্রোরেলের মতিঝিল-কমলাপুর অংশে ভায়াডাক্ট স্থাপন শুরু চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান দেশে কমেছে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহারের সংখ্যা ৫০ হাজার মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন
১১০

বিএনপির সমাবেশ ঘিরে থমথমে পরিবেশ, আতঙ্কে যশোরবাসী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৫ মে ২০২৩  

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আগামী শনিবার (২৭ মে) যশোরে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। এই সমাবেশ ঘিরে শহরে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বহিরাগত অপরিচিতদের আনাগোনা বেড়ে যাওয়ায় স্থানীয়রা বেশ আতঙ্কে দিন পার করছেন। 

জানা গেছে, করোনা আক্রান্ত হওয়ায় যশোরের সমাবেশে প্রধান অতিথি হিসেবে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত থাকতে পারছেন না। তার পরিবর্তে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করবেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাড. রুহুল কবির রিজভী। বিষয়টি নিশ্চিত করেছেন দলের কেন্দ্রীয় কমিটির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত। 

এদিকে বিএনপির এই সমাবেশ সংঘর্ষে রূপ নিতে পারে বলে আশঙ্কা প্রকাশ করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। কেননা অস্ত্রের মহড়া দেওয়া বিএনপির জন্য নতুন কিছু না। আর সম্প্রতি রাজশাহী, পটুয়াখালী খুলনা ও রাজবাড়ীতে পুলিশের উপর হামলা ও আওয়ামী লীগের কার্যালয় ভেঙে দিয়েছে যুবদলের ক্যাডাররা। যা রীতিমত আতঙ্ক ছড়িয়ে দিয়েছে। যশোরেও এই চিত্র দেখা যেতে পারে বলে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন যশোরের পুলিশ সুপার (এসপি) প্রলয় কুমার জোয়ারদার।

সমাবেশের অবস্থা সম্পর্কে জানতে চাইলে যশোর জেলা বিএনপির সদস্যসচিব সৈয়দ সাবেরুল হক জানান, আন্দোলন-সংগ্রাম চলবেই। আর আমাদের সমাবেশে কেউ বাধা দিতে এলে তাকে সরিয়ে দিয়ে হলেও সমাবেশ করবো। 
রীতিমতো হুমকি দিয়ে তিনি বলেন- পুলিশকে সাবধান হয়ে চলতে হবে যশোরে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর