শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১   ১০ শাওয়াল ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
পর্যটন শিল্পের বিকাশে কুয়াকাটায় বিমানবন্দর নির্মাণের উদ্যোগ একীভূত হচ্ছে যশোরের ১৬টি সরকারি বিদ্যালয় অর্থনৈতিক সমৃদ্ধি নিশ্চিতে পরিকল্পিত শিল্পায়ন করতে হবে ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর এক সফটওয়্যারের আওতায় সব সরকারি চাকরিজীবী
২৪৫

রোনাল্ডোর হ্যাট্রিকে লুক্সেমবার্গকে ৫-০ গোলে হারালো পর্তুগাল

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১  

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে লুক্সেমবার্গকে একরকম উড়িয়ে দিয়েছে পর্তুগিজরা। মঙ্গলবার (১২ অক্টোবর) রাতে ক্রিশ্চিয়ানো রোনালদোর হ্যাট্রিকে ৫-০ গোলে জিতেছে কোচ সান্তোসের দল। একই সঙ্গে ফুটবল জীবনের ৫৮তম হ্যাটট্রিক করেন রোনাল্ডো।

শুধু তাই নয়, দেশের জার্সিতে দশম হ্যাট্রিক হল তার, যে নজির আর কারও নেই। ১৮২টি ম্যাচে ১১৫টি গোল করলেন। সর্বোচ্চ গোলদাতার তালিকায় ব্যবধান আরও বাড়িয়ে নিলেন বাকিদের থেকে।

ম্যাচের ১৮ মিনিটের মধ্যেই পর্তুগালের জয় নিশ্চিত হয়ে যায়। পরপর দু’টি পেনাল্টি থেকে গোল করেন রোনাল্ডো। পর্তুগালের তৃতীয় গোল ব্রুনো ফের্নান্দেসের। তবে বিরতির আগে এবং পরে দু’টি সুবর্ণ সুযোগ নষ্ট করেন রোনাল্ডো। পাশাপাশি তাঁর একটি দুরন্ত ব্যাকভলি বাঁচিয়ে দেন বিপক্ষ গোলকিপার। দ্বিতীয়ার্ধে চতুর্থ গোল করেন জোয়াও পালিনহা। খেলা শেষের মিনিট তিনেক আগে হেডে তৃতীয় গোল করে হ্যাট্রিক সম্পূর্ণ করেন রোনাল্ডো।

লুক্সেমবার্গকে হারিয়ে ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ‘এ’ গ্রুপে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে পর্তুগাল।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর