বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৪ ১৪৩১   ০৯ শাওয়াল ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
ঈদের সময় রেমিট্যান্স এসেছে সাড়ে ৯ হাজার কোটি টাকা হিটলারের চেয়েও ভয়ংকর নেতানিয়াহু: ওবায়দুল কাদের দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে চলতি অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৬.১ শতাংশ: এডিবির পূর্বাভাস চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০.৬ ডিগ্রি দুটি যুদ্ধ জাহাজের পাহারায় আমিরাতের পথে এমভি আব্দুল্লাহ চাল আমদানির অনুমতি পেল আরও ৫০ প্রতিষ্ঠান বাংলাদেশে আশ্রয় নিলেন বিজিপির আরও ১৩ সদস্য
৩২৮৩২

বাঘারপাড়ায় শোবার ঘর থেকে গোখরা সাপ উদ্ধার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯ জুন ২০২১  

যশোরের বাঘারপাড়া উপজেলার বন্দবিলা ইউনিয়নের পার্বতীপুর ঈদগাহপাড়ার ভ্যানচালক তছির শেখের বসতবাড়ির শোবার ঘর থেকে ২৫টি ডিমসহ একটি বিষধর সাপ (গোখরা) উদ্ধার করা হয়েছে। 

শুক্রবার (১৮ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে ঘরের মেঝের মাটি খুঁড়ে সাপটি উদ্ধার করা হয়। 

তছির শেখ বলেন, বৃহস্পতিবার (১৭ জুন) সন্ধ্যায় তার মেয়ে পিনজিরা (৭) শোবার ঘরের মেঝেতে একটি গর্ত দেখতে পায়। এ সময় গর্তের মুখে সাপের একটি খোলস পড়েছিল। প্রতিবেশীদের সঙ্গে পরামর্শ করে শুক্রবার সকালে একজন ওঝা বাড়িতে আনা হয়। তিনি স্থানীয়দের সহযোগিতায় ঘরের মেঝের ওই গর্ত খোঁড়া শুরু করেন। একপর্যায়ে খাটের নিচে গর্ত থেকে ২৫টি ডিমসহ একটি বিষধর মা সাপ (গোখরা) উদ্ধার করা হয়।

স্থানীয় সাবেক ইউপি সদস্য রাশিদা পারভীন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাটি মুহূর্তেই চারদিকে ছড়িয়ে পড়লে বিভিন্ন বয়সী মানুষ ওই বাড়িতে ভিড় জমায়। উদ্ধার হওয়া ডিমগুলো ধ্বংস করা হয়েছে। সাপটির বিষদাঁত ভেঙে ওঝা নিয়ে গেছেন। 

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারোবাজার থেকে আসা ওঝা ইয়াসিন হোসেন জানান, উদ্ধার হওয়া সাড়ে পাঁচ ফুট লম্বা মা সাপটি গোখরা। সপ্তাহ খানেক পরই ডিমগুলো ফেটে বাচ্চা বের হয়ে চারদিকে ছড়িয়ে পড়তো। গোখরা সাধারণত ঘরের মেঝেতে থাকে। মাটির নিচে ডিম পাড়ে এবং মা সাপটি আশপাশে অবস্থান করে। বিষধর এই জাতের সাপের কামড়ে মানুষের মৃত্যু হতে পারে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর