শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১   ১০ শাওয়াল ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
দেশে তিনদিনের হিট অ্যালার্ট জারি প্রথমবারের মতো ঢাকা সফরে আসছেন কাতারের আমির যশোরে লাগাতার গরমে চরম দুর্ভোগে জনজীবন ৫০ বছরে বাংলাদেশের সাফল্য চোখে পড়ার মতো মন্ত্রী-এমপির প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ প্রাণিসম্পদ খাতের উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান
১০৯

পাসওয়ার্ড শেয়ারিং বন্ধ নেটফ্লিক্সে

প্রকাশিত: ২৬ জুলাই ২০২২  

ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফরম নেটফ্লিক্সে পাসওয়ার্ড শেয়ারিং বন্ধ করতে পরীক্ষামূলক প্ল্যান নিয়ে হাজির প্রতিষ্ঠানটি। এখন থেকে নিজের পাসওয়ার্ড অন্যের সঙ্গে শেয়ার করলেই পড়বেন বিপদে। নতুন প্ল্যান অনুসারে একটি আইডি থেকে একই সঙ্গে একাধিক বাড়িতে লগ ইন করলে গুনতে হবে অতিরিক্ত টাকা।

এর ফলে বিনামূল্যে পাসওয়ার্ড শেয়ারিং বন্ধ হবে। দ্বিতীয় কোনো বাড়ি থেকে একই অ্যাকাউন্টে লগ ইন করে স্ট্রিম করতে চাইলে অতিরিক্ত খরচ করতে হবে। যদিও সেই ক্ষেত্রে সাধারণ প্ল্যানের তুলনায় খরচ অনেকটা কম হবে।

এদিকে নেটফ্লিক্স জানিয়েছে, বিশ্বব্যাপী প্রায় ১০ কোটি গ্রাহক অন্যের পাসওয়ার্ড ব্যবহার করে বিনামূল্যে স্ট্রিমিং করে। শুধু মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডাতেই প্রায় ৩ কোটি বাড়িতে পাসওয়ার্ড শেয়ারিংয়ের মাধ্যমে নেটফ্লিক্স চলে।

চলতি বছর মার্চে চিলি কোস্টারিকাসহ দক্ষিণ আমেরিকার একাধিক দেশে অ্যাড এক্সট্রা মেম্বার ফিচার চালু করে নেটফ্লিক্স। সেখানেও বাড়তি স্ট্রিমিংয়ের জন্য আলাদা খরচ করতে হয়েছে গ্রাহকদের।

এবার আর্জেন্টিনা, ডমিনিকান প্রজাতন্ত্র, এল সালভাদর, গুয়াতেমালা এবং হন্ডুরাসে এই নিয়ম শুরু করেছে নেটফ্লিক্স। তবে ভ্রমণের সময় এ নিয়ম প্রযোজ্য নয়।

  যশোরের আলো
  যশোরের আলো