বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৮ রমজান ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
২৬ দিনের ছুটি পাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো মেট্রোরেলের মতিঝিল-কমলাপুর অংশে ভায়াডাক্ট স্থাপন শুরু চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান দেশে কমেছে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহারের সংখ্যা ৫০ হাজার মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন
১২৫৫

নিজের ইচ্ছেমতো স্টিকার বানানোর সুযোগ ভাইবারে

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক:

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

চ্যাটিং-এ স্টিকারের ব্যবহার করে থাকেন অনেকে। সেসব ব্যবহারকারীদের কথা মাথায় রেখে ভাইবার এনেছে ‘ক্রিয়েইট অ্যা স্টিকার’ নামে নতুন একটি ফিচার। এর মাধ্যমে নিজেদের পছন্দমতো স্টিকার তৈরি করে কাঙ্ক্ষিত ব্যক্তিকে পাঠাতে পারবেন।

স্টিকার মার্কেট থেকে ‘স্টিকার ক্রিয়েইটর’ ডাউনলোড করে প্রতিটি প্যাকে ২৪টি স্টিকার তৈরি করা যাবে। মেসেজিংয়ের মধ্যেই মেন্যু থেকে অথবা সরাসরি ছবি তুলেও স্টিকারে রূপান্তর করার অপশন থাকছে নতুন এই ফিচারে।

ছবি জুম করে ফোকাস করা, ব্যাকগ্রাউন্ড সরানো ও ছবির আকার-দিক পরিবর্তন করে স্টিকারের সাবজেক্ট তৈরি করা যায়। স্টিকারের আকার মনমতো হলে বিভিন্ন রকমের ডুডল, টেক্সট, অন্যান্য স্টিকার বা ইমোজি ব্যবহার করে পছন্দ অনুযায়ী সাজানো সম্ভব। এতে প্রিয়জন ও বন্ধুদের স্টিকারের মাধ্যমে নিজের অনুভূতি প্রকাশ করা যাবে আরো সহজে।

গুগল ‘প্লে স্টোর’ দিয়ে অ্যানড্রয়েড ফোনে খুব শিগগিরই স্টিকার বানানোর এই সুযোগ পাওয়া যাবে। এরপর আইওএস এবং ভাইবার ডেস্কটপেও যুক্ত হবে এই ‘ক্রিয়েইট অ্যা স্টিকার’।

  যশোরের আলো
  যশোরের আলো