শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

  যশোরের আলো
৯৭

সরকার আমকে বিশ্ববাজারে নিতে কাজ করছে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪ জুলাই ২০২২  

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, সরকার রফতানিকে বহুমুখী করে বৈদেশিক আয় বাড়াতে বাংলাদেশের আমকে ইউরোপসহ বিশ্ববাজারে নিয়ে যেতে কাজ করছে।

রোববার নেদারল্যান্ডসের আলমেয়ারে আন্তর্জাতিক হর্টিকালচার এক্সিবিশনে ‘বাংলাদেশ দিবস’ উপলক্ষে তৈরি বাংলাদেশ প্যাভেলিয়নের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

কৃষিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশের রফতানিকে বহুমুখী করার লক্ষ্যে আম উৎসবের আয়োজন করা হয়েছে। এ উৎসবের মাধ্যমে আমাদের আম যেমন বিদেশে জনপ্রিয় হবে তেমনি রফতানি আয় বাড়ার ব্যাপক সম্ভাবনা তৈরি হবে। 

এর আগে, সকালে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর এক্সিবিশনের মূল স্টেজে ' সেলিব্রেটিং বাংলাদেশ: ট্রান্সফরমিং এগ্রিকালচার' শীর্ষক দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হয়। একই সঙ্গে বাংলাদেশি শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন রাষ্ট্রদূত রিয়াজ হামিদুল্লাহ, এক্সপোর কমিশনার জেনারেল স্যানেম্যারি, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ওয়াহিদা আক্তার, অতিরিক্ত সচিব মো. রুহুল আমিন তালুকদার, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান শেখ মো. বখতিয়ার, মন্ত্রণালয়ের যুগ্মসচিব রেহানা ইয়াসমিন, বাংলাদেশের কৃষিপণ্য রফতানিকারকদের প্রতিনিধি ও দূতাবাসের কর্মকর্তারা।

বিকেলে বিজনেস নেটওয়ার্কিং সেমিনারে উপস্থিত ছিলেন প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী, বাংলাদেশ থেকে কৃষিপণ্য রফতানিকারক প্রতিনিধি ও  স্থানীয় ডাচ ব্যবসায়ী প্রতিনিধিরা।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর