শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

  যশোরের আলো
৮৭

সিরিজ জয়ে প্রত্যয়ী মাহমুদউল্লাহ যা বললেন

প্রকাশিত: ২ জুলাই ২০২২  

একদিকে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়ে মন মরা। অন্যদিকে ভয়ংকর আটলান্টিক মহাসাগরের প্রায় ১০ ফুট উঁচু ঢেউয়ে বিধ্বস্ত হওয়ার বাজে অভিজ্ঞতা।  

আটলান্টিক পাড়ির ধকল কাটিয়ে উঠতে না উঠতেই টি-টোয়েন্টি সিরিজে ফের ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি টাইগাররা। 

শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় ডমিনিকার উইন্ডসর পার্কে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি।

প্রশ্ন উঠেছে ২০১৮ সালের স্মৃতি ফিরিয়ে আনতে পারবে কি মাহমুদউল্লাহ বাহিনী?

সেবার দুই ম্যাচের টেস্ট সিরিজ হার দিয়ে সফর শুরু করে টাইগাররা। তবে এরপর টি-টোয়েন্টি আর ওয়ানডে সিরিজ নিজেদের করে নেয় সফরকারীরা। 

হ্যা, সেই স্মৃতিই ফিরিয়ে আনতে চান বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

শুক্রবার সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘দল হিসেবে আমাদের জন্য সিরিজ জয়ের সুযোগ। বাংলাদেশের জন্য জেতার সুযোগ।’’

টেস্টে হারের কোনো প্রভাব দলে পড়বে না বলে আত্মবিশ্বাসী মাহমুদউল্লাহ। বলেন,  ‘সাদা বল আর লাল বল আলাদা। এখন ভিন্ন বলের খেলা। লাল বলের সিরিজকে এখন আমরা সামনে আনছি না, টি-টোয়েন্টিতেই মনোযোগ রাখার চেষ্টা করছি। একইসঙ্গে আমরা বিশ্বকাপেরও প্রস্তুতি নিচ্ছি। ওয়েস্ট ইন্ডিজকে তাদের ঘরের মাঠে মোকাবিলা করতে মুখিয়ে আছি।’

এছাড়া ডমিনিকায় সুখস্মৃতি আছে বাংলাদেশের। ২০০৯ সালে ক্যারিবীয়দের বিপক্ষে ডমিনিকাতে দুটি ওয়ানডে ম্যাচ খেলেছিল টাইগাররা। তবে তা সামনে এনে আত্মহারা হতে চান না মাহমুদউল্লাহ। 

বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘আজকে আমি আর সাকিব বাসে আসার সময় ওই সময়কার কথাগুলো বলছিলাম। আমি যখন ড্রেসিংরুমে ঢুকলাম তখন সাকিবকে বলছিলাম- এখানে এভাবে খেলে এভাবে জিতেছিলাম। এটা (অতীত রেকর্ড) সবসময়ই ভালো অনুভূতি দেয়। তবে একইসাথে এটা অনেক আগের কথা। এখন হয়ত এটা আমাদের জন্য নতুন একটা ভেন্যু।’

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর