রোববার   ০৭ জুন ২০২০   জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭   ১৪ শাওয়াল ১৪৪১

  যশোরের আলো
৬৯

অভয়নগরের ৬৫০০ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১ মে ২০২০  

কোভিড-১৯ মহামারীর বিস্তার নিয়ন্ত্রণে চলমান লকডাউনের কারণে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ পরিবারকে ঈদ উপলক্ষে আড়াই হাজার টাকা করে নগদ সহায়তা দিচ্ছে সরকার। এরমধ্যে যশোরের অভয়নগর উপজেলার ৬ হাজার ৫০০ পরিবার পেতে যাচ্ছে ২ হাজার ৫০০ টাকা করে আর্থিক সহায়তা। 

উপজেলা প্রকল্প কর্মকর্তার অফিস সূত্র জানায়, প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কর্মসূচির আওতায় কর্মহীন পরিবারের লোকদের ২০ কেজি হারে খাদ্য সহায়তা প্রদানের জন্য বরাদ্দপ্রাপ্ত ৬৫০০ কার্ডের বিপরীতে পৌরসভা বা ইউনিয়ন ওয়ারী জনসংখ্যা, আয়তন, দারিদ্র্যতার হার, সম্পদের প্রাপ্যতা ইত্যাদি বিবেচনা করা হয়েছে। 

উক্ত বিবেচনায় উপজেলাধীন নওয়াপাড়া পৌরসভার ৯১ হাজার ৯৭২ জনের (২০১৯ সালের কৃষিশুমারী অনুযায়ী) মধ্যে এক হাজার জন, প্রেমবাগ ইউনিয়নে ৬৬৫ জন, সুন্দলী ইউনিয়নে ৪২৫ জন, চলিশিয়া ইউনিয়নে ৬২০ জন, পায়রা ইউনিয়নে ৫৯৫ জন, শ্রীধরপুর ইউনিয়নে ৯২৫ জন সহায়তা পাবেন। এ ছাড়াও শুভরাড়া ইউনিয়নে ৮১৫ জন, বাঘুটিয়া ইউনিয়নে ৬২৫ জন ও সিদ্ধিপাশা ইউনিয়নে ৮৩০ জন এ আর্থিক সহায়তা পাবেন।
 
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হুসেইন খাঁন বলেন, অভয়নগরের তালিকাভুক্ত ৬ হাজার ৫০০ জন মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আর্থিক সহায়তা পেয়ে যাবেন। ভিজিডি ও খাদ্য বান্ধব কর্মসূচির অন্তর্ভুক্ত কোন ব্যক্তি বা পরিবার এ তালিকায় অন্তর্ভুক্ত হতে পারবে না। তারপরও সবকিছু খতিয়ে দেখা হচ্ছে। কোন প্রকার অনিয়মের প্রমাণ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর