রোববার   ০৯ মে ২০২১   বৈশাখ ২৫ ১৪২৮   ২৭ রমজান ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে দুইজনের দেহে মিলেছে করোনার ভারতীয় ধরন খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রয়োজন নেই : হানিফ ফরিদপুরে ভাইয়ের গুলিতে ভাই আহত চুয়াডাঙ্গার আরও ৩৮৪ কর্মহীন-অসহায়দের মধ্যে খাদ্য বিতরণ দামুড়হুদা সীমান্ত এলাকা থেকে কোটি টাকার মাদকদ্রব্য জব্দ ভারতীয় ড্রাইভারদের অবাধ বিচরণ, ঝুঁকিতে বেনাপোলবাসী মেহেরপুরে দুই হাজার হেক্টর জমিতে কচু চাষ ফরিদপুরে দুঃস্থদের মাঝে ঈদবস্ত্র বিতরণ ফেরি বন্ধ, দৌলতদিয়ায় পারের অপেক্ষায় শত শত যাত্রী কুমারখালীতে দুস্থদের জন্য বিনামূল্যে পোশাকের দোকান বোয়ালমারীতে ইফতার সামগ্রী বিতরণ স্বেচ্ছাসেবক লীগের মেহেরপুরে অসহায় মানুষের মাঝে যুবলীগের সবজি বিতরণ চুয়াডাঙ্গা সদর হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার গায়েব!
২৯

অভয়নগরে ডুবে গেছে কয়লাবোঝাই কার্গো 

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২১  

যশোরের অভয়নগর উপজেলায় ভৈরব নদে এম ভি মুসা ইব্রাহিম নামে ৩৫০ মেট্রিক টন কয়লাবোঝাই একটি কার্গো ডুবির ঘটনা ঘটেছে। 

সোমবার (১৯ এপ্রিল) দুপুরে উপজেলার বিভাগদী এলকায় কার্পেটিং জুট মিলসের খেয়াঘাট এলাকায় কার্গোটি ডুবে যায়। জাহাজটিতে কয়লা আমদানি করেছিল বসুন্ধরা গ্রুপ।

জানা গেছে, দক্ষিণ আফ্রিকা থেকে আমদানি করা ৩৫০ মেট্রিক টন কয়লা বড় জাহাজে করে মোংলা বন্দরের হাড়বাড়িয়ায় আনা হয়। সেখান থেকে কয়লা ছোট জাহাজ এম ভি মুসা ইব্রাহিমে ভর্তি করা হয়। গত বুধবার (১৪ এপ্রিল) সকালে জাহাজটি অভয়নগর উপজেলার বিভাগদী এলাকায় ভৈরব নদের ঘাটে নোঙর করে।

এম ভি মুসা ইব্রাহিমের মাস্টার শহিদুল ইসলাম জানান, ভৈরব নদের ঘাটে জাহাজটি কয়লা নামানোর অপেক্ষায় ছিল। সোমবার দুপুরে জাহাজের তলা ফেটে পানি উঠতে শুরু করে। এ সময় নদে ভাটা ছিল। দুপুর একটা থেকে জাহাজটি আস্তে আস্তে ডুবতে শুরু করে এবং বিকেল সাড়ে পাঁচটার দিকে জোয়ারে জাহাজটি নদের পানিতে সম্পূর্ণ ডুবে যায়। এ সময় জাহাজে থাকা আটজন স্টাফ নিরাপদে তীরে নেমে যান। তবে তিনি সামান্য আহত হয়েছেন।

বসুন্ধরা গ্রুপের বিক্রয় প্রতিনিধি খাজা আবদুস সাত্তার জানান, জাহাজে দক্ষিণ আফ্রিকা থেকে আমদানি করা কয়লা ছিল। জাহাজটি ঘাটে বাঁধা ছিল। কয়লাবোঝাই জাহাজটি নদে ডুবে গেছে। এতে কয়েক লাখ টাকার ক্ষতি হবে। তবে কী পরিমাণ ক্ষতি হবে, তা এই মূহূর্তে বলা সম্ভব না। তবে কয়লা ছড়িয়ে পড়ায় নদের পানি কিছুটা দূষিত হবে। 

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর