বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০   আশ্বিন ১৬ ১৪২৭   ১৩ সফর ১৪৪২

  যশোরের আলো
৫৫

অভয়নগরে প্রতিপক্ষকে ফাঁসাতে অস্ত্র রেখেছিলো চরমপন্থীরা!

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২০  

যশোরের অভয়নগর প্রতিপক্ষকে ফাঁসাতে অস্ত্র ও গুলি রাখতে গিয়ে পুলিশের হাতে চার চরমপন্থী আটক হয়েছেন। 

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ওই এলাকার চরমপন্থী দলের অন্যতম সদস্য হিরামন, কুমারেশ, সুব্রত মল্লিক, স্বপন ভদ্র নামের চারজনকে আটক করা হয়েছে। এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য আদিত্য রায় ও শুভঙ্কর নামের দুইজনকে থানায় এনেছে পুলিশ। 

তাদেরকে জ্ঞিাসাবাদ করে গুরুত্বপূর্ণ অনেক তথ্য উদঘাটন করা হয়েছে।

০৯ ফেব্রুয়ারি (রোববার) সকালে অভয়নগর থানা পুলিশ আন্দা গ্রাম থেকে তাদের আটক করে। আটক কুমারেশ মল্লিক ও হীরামন শিকদার স্থানীয়ভাবে নিউ বিপ্লবী কমিউনিস্ট পার্টির সদস্য বলে পরিচিত।

চরমপন্থী আটকের সংবাদ জানাতে রোববার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়। সেখানে জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম জানান, আটক কুমারেশ মল্লিক আন্দা গ্রামের সমীর মল্লিকের ছেলে। হীরামন শিকদার একই এলাকার জগদিশ শিকদারের ছেলে। তারা নিউ বিপ্লবী কমিউনিস্ট পার্টির পরিচয়ে স্থানীয়ভাবে চাঁদাবাজি করে আসছিল। 

রোববার গ্রাম পুলিশ সদস্য আজমত আলীর মাধ্যমে অভয়নগর থানা জানতে পারে চরমপন্থি সংগঠনের দুই সদস্য একই গ্রামের সন্ত্রাসী আদিত্য রায়ের বাড়িতে অস্ত্র ও গুলি রেখে গেছে। প্রতিপক্ষকে ফাঁসাতে এ চেষ্টা বলে ধারণা করা হয়। প্রাপ্ত তথ্য অনুযায়ী পুলিশের টিম কুমারশে মল্লিক ও হীরামনকে আটক করে। তাদের দেয়া তথ্যে আদিত্য রায়ের বাড়ির ধানের গোলা থেকে উদ্ধার করা হয় দুটি পিস্তল ও দুই রাউন্ড গুলি।

জিজ্ঞাসাবাদে চরমপন্থীরা জানান, তাদের নেতার নাম দিপংকর। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলায় তারা নিউ বিপ্লবী কমিউনিষ্ট পার্টির নামে মাছের ঘের দখলসহ বিভিন্ন কর্মকান্ড আসছেন। আদিত্য রায় একই সংগঠনের সদস্য হলেও বিরোধ রয়েছে। তাই তাকে ফাঁসাতে অস্ত্র রাখা হয়েছিল। 

এদিকে এ অস্ত্র উদ্ধার ও আটকের ঘটনায় আন্ধা গ্রামের সাধারণ মানুষের মাঝে আতংক দেখা দিয়েছে। এ ব্যাপারে অভয়নগর থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি অস্ত্র উদ্ধার ও আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন। ঘটনার রহস্য উদঘাটনে আমরা জোরালোভাবে কাজ করছি। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর