মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০   আশ্বিন ১৩ ১৪২৭   ১১ সফর ১৪৪২

  যশোরের আলো
৪৩৩

অসহায় কৃষকের ধান কেটে দিলেন মুক্তিযোদ্ধা মুজিবর রহমান

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১৩ মে ২০২০  

যশোরের অভয়নগর উপজেলায় করোনা সংকটে ধান কাটা নিয়ে সংশয়ে থাকা অসহায় কৃষকের দুই বিঘা জমির ধান কেটে ঘরে তুলে দিয়েছেন মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সহ-কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মুজিবর রহমান।

বুধবার (১৩ মে) সকালে নিজ পরিবারের সদস্যদের নিয়ে উপজেলার শ্রীধরপুর ইউনিয়নের বর্ণী গ্রামের গরিব কৃষক মোস্তাফা মোল্যার দুই বিঘা জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়ে আসেন।

কৃষক মোস্তাফা মোল্যা বলেন, আমি ভূমিহীন কৃষক। এ বছর অন্যের দুই বিঘা জমি বর্গা নিয়ে ধান চাষ করি। নিজের শারীরিক অবস্থাও ভাল না আবার কাটার জন্য লোকও পাচ্ছি না। একজন বললো ছাত্রলীগ ধান কেটে দিচ্ছে। আমি আমার আকুতির কথা এক ছাত্রলীগ কর্মী নাহিদ সুলতানকে বললে সকালে এসে বীর মুক্তিযোদ্ধা মুজিবর রহমানের সদস্যরা আমার ধান কেটে আমার বাড়ি পৌঁছে দিয়ে গেছে। তাদের এমন অবদান আমি কোনোদিন ভুলবো না।

এ বিষয়ে বীর মুক্তিযোদ্ধা মুজিবর রহমান জানান, ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে দেশ স্বাধীন করার জন্য জীবন বাজি রেখে আমার বন্ধুদের নিয়ে মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ি। ঠিক স্বাধীনতার ৪৯ বছর পর ২০২০ সালে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে দেশে শ্রমিক সংকট থাকায় মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে আমার পরিবারের সদস্যদের নিয়ে অসহায় কৃষকের পাশে এসে দাঁড়িয়েছি। এছাড়া যতদিন বেচে থাকবো ততদিন আমার মাতৃভূমির দুঃসময়ে আমি এবং আমার পরিবারের সকলে দেশের মানুষের সেবাই নিয়জিত রাখব।

এ সময় আরো উপস্থিত ছিলেন-তার বড় ছেলে এসএম সাজেদুল হক মিরান, তার ভাইপো মিন্টু সর্দার, বড় নাতি এস এম মেজবাউল হক নোমান, এসএম নাহিদ সুলতান প্রমুখ।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর