বুধবার   ১৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ৩ ১৪৩১   ০৮ শাওয়াল ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
ঈদের সময় রেমিট্যান্স এসেছে সাড়ে ৯ হাজার কোটি টাকা হিটলারের চেয়েও ভয়ংকর নেতানিয়াহু: ওবায়দুল কাদের দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে চলতি অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৬.১ শতাংশ: এডিবির পূর্বাভাস চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০.৬ ডিগ্রি দুটি যুদ্ধ জাহাজের পাহারায় আমিরাতের পথে এমভি আব্দুল্লাহ চাল আমদানির অনুমতি পেল আরও ৫০ প্রতিষ্ঠান বাংলাদেশে আশ্রয় নিলেন বিজিপির আরও ১৩ সদস্য
১৮১

অ্যামাজনে এলো টিকটকের মতো শপিং ফিড

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭ মে ২০২৩  

অধিকাংশ ক্রেতাই এখন স্মার্টফোনে ক্রয় করেন৷ তাই অনলাইন প্লাটফর্ম সবসময় শপিং ফিড ভালো করার চেষ্টা করে। সামাজিক যোগাযোগমাধ্যম দ্বারা অনুপ্রাণিত হলে যে অনলাইন প্লাটফর্ম চমকে দিতে পারে তার নজির গড়লো অ্যামাজন। অ্যামাজন মার্কিন ব্যবহারকারীদের জন্য এমন একটি শপিং ফিড চালু করেছে যা দেখতে অনেকটা টিকটকের মতো। আপাতত এই সুবিধা যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীরা পাচ্ছেন। 

গেল বছরের ডিসেম্বরেই টিকটকের মতো একটি শপিং ফিড নিয়ে অ্যামাজন পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে যাচ্ছিল। এবার তারা বাস্তবেই এমন সুবিধা চালু করলো। নতুন ফিডে শর্ট ভিডিও ও ছবি থাকায় এখন সহজেই ক্রেতারা কোনো পণ্য দেখতে পারবে। এমনকি ওই পণ্যের সঙ্গে সংযুক্ত ইনফ্লুয়েন্সার ভিডিও, ক্রেতার রিভিউ ও অন্যান্য ডিটেইলও পাওয়া যাবে সহজে। 

যারা নতুন গ্রাহক তাদের অ্যাপের মাধ্যমে সাইন ইন করতে হবে। তারপর সেখানে 'লাইট বাল্ব' নামক একটি অপশনে ক্লিক করলে ২০ টি ক্যাটাগরি তাকে সাজেস্ট করা হবে। ওই অপশন থেকে আপনি ওই ক্যাটাগরি বাছাই করবেন যেগুলো থেকে পণ্য কিনবেন৷ ফিডে কোনো পণ্যের বিবরণ জানার জন্য এখন আর পোস্টে ঢুকতে হবে না। ওই পণ্যে দুটো ট্যাপ করলেই হবে। এমনকি স্ক্রলিং এখন আরও সহজ।

ইনফ্লুয়েন্সাররাও এখন সহজেই কন্টেন্ট আপলোড করতে পারবেন। ফলে অ্যামাজন এখন পণ্যকে ঘিরে একটি বড় সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিণত হতেই পারে। সামাজিক যোগাযোগমাধ্যমকে অনুকরণ এই প্রথম করা হচ্ছে না। অ্যামাজনের শপিং ডিরেক্টর অলিভার ইমেইলে জানান, অ্যামাজন পণ্য নিয়ে কাজ করে। এই কাজটি আকর্ষণীয় করতেই এমন উদ্যোগ। পণ্যকে ভালোভাবে বিপণনের জন্য ক্রেতাদের এখানে যুক্ত করার জন্য তারা সবসময় কাজ করে থাকে। 

  যশোরের আলো
  যশোরের আলো