বৃহস্পতিবার   ১৯ মে ২০২২   জ্যৈষ্ঠ ৫ ১৪২৯   ১৭ শাওয়াল ১৪৪৩

  যশোরের আলো
সর্বশেষ:
জিআই সনদ পেলো বাগদা চিংড়ি মধুমাসের রসালো ফলে ভরপুর যশোরের বাজার বাজেট অধিবেশন বসছে ৫ জুন অ্যান্টিবায়োটিক ওষুধ নিয়ে সরকারের নতুন সিদ্ধান্ত হজের নিবন্ধনের সময় বাড়লো
২০

আইপিএল নিয়ে যে ভয়ঙ্কর তথ্য দিলেন গেইল

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৮ মে ২০২২  

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লীগ হবে আর ‘ইউনিভার্স বস’ খ্যাত ক্রিস গেইল থাকবেন না তা কি হয়। বছরের পর বছর ধরে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লীগে প্রভাব প্রতিপত্তি ও জনপ্রিয়তা বাড়ার পেছনে বড় অবদান তার। তবে চলমান আইপিএলে নেই ক্যারিবিয়ান এই ব্যাটিং দানব। এমন কি  চলতি আইপিএলের নিলামে নামই দেননি গেইল। 

কেন হঠাৎ আইপিএল খেলায় অনিচ্ছুক হলেন তিনি। তা নিয়ে নানা তত্ত্ব উঠে আসছিল। এবার গেইল নিজেই মুখ খুললেন। আগামী বছর আবারো খেলতে চান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে।

আইপিএলের এবারের আসরে নাম না দেওয়া প্রসঙ্গে ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি বলেন, যোগ্য সম্মান না পাওয়ার কারণেই আইপিএলে নাম দেননি তিনি। 

সংবাদমাধ্যম মিররকে দেয়া এক সাক্ষাৎকারে গেইল বলেন, ‘গত দুই বছরে আইপিএল যেভাবে চলেছে, তাতে আমায় সঠিকভাবে ট্রিট করা হয়নি। আইপিএলের জন্য এতকিছু করার পরেও, ওরা আমায় যোগ্য সম্মান না দেয়ায় আমার মনে হয়েছে আমার ড্রাফটে ঢোকার কোনো প্রয়োজন নেই। ক্রিকেটের পরেও জীবন রয়েছে এবং আমিও মানিয়ে নেওয়ার চেষ্টা করছি।’

এর আগে গত দুই মৌসুমে গেইল মাত্র ১৭টি ম্যাচ খেললেও আইপিএল ক্যারিয়ারে তিনি মোট ১৪২টি ম্যাচে ১৪৮.৯৬ গড়ে প্রায় পাঁচ হাজার রান করেছেন। আইপিএলে এক ইনিংসে সর্বকালের সর্বোচ্চ ১৭৫ রানও এসেছে গেইলের ব্যাট থেকেই। 

চলতি আসরে না খেললেও পরের মৌসুমে আবারও আইপিএলে নাম দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন গেইল। বলেন, ‘পরের বছর আমি ফিরছি। ওদের আমায় প্রয়োজন। আমি আইপিএলে তিনটি দল কলকাতা, আরসিবি ও পাঞ্জাবের হয়ে খেলেছি। আরসিবি বা পাঞ্জাবের হয়ে আমি অন্তত একটি আইপিএল জিততে চাই। 

ক্যারিবিয়ান এই ব্যাটার আরো বলেন, আরসিবির হয়ে দারুণ সময় কাটিয়েছি এবং আইপিএলে ওদের হয়ে সবচেয়ে বেশি সফলতা পেয়েছি আমি। পাঞ্জাবও ভালো দল। আমি সবসময় চ্যালেঞ্জ নিতে পছন্দ করি। দেখা যাক কী হয়।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর