রোববার   ০৯ মে ২০২১   বৈশাখ ২৫ ১৪২৮   ২৭ রমজান ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে দুইজনের দেহে মিলেছে করোনার ভারতীয় ধরন খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রয়োজন নেই : হানিফ ফরিদপুরে ভাইয়ের গুলিতে ভাই আহত চুয়াডাঙ্গার আরও ৩৮৪ কর্মহীন-অসহায়দের মধ্যে খাদ্য বিতরণ দামুড়হুদা সীমান্ত এলাকা থেকে কোটি টাকার মাদকদ্রব্য জব্দ ভারতীয় ড্রাইভারদের অবাধ বিচরণ, ঝুঁকিতে বেনাপোলবাসী মেহেরপুরে দুই হাজার হেক্টর জমিতে কচু চাষ ফরিদপুরে দুঃস্থদের মাঝে ঈদবস্ত্র বিতরণ ফেরি বন্ধ, দৌলতদিয়ায় পারের অপেক্ষায় শত শত যাত্রী কুমারখালীতে দুস্থদের জন্য বিনামূল্যে পোশাকের দোকান বোয়ালমারীতে ইফতার সামগ্রী বিতরণ স্বেচ্ছাসেবক লীগের মেহেরপুরে অসহায় মানুষের মাঝে যুবলীগের সবজি বিতরণ চুয়াডাঙ্গা সদর হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার গায়েব!
৬২

আজ থেকে ভার্চুয়ালি চলবে আপিল বিভাগের বিচার কার্যক্রম

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২১  

আজ (সোমবার) থেকে সীমিত পরিসরে শুরু হচ্ছে আপিল বিভাগের ভার্চুয়াল বিচারিক কার্যক্রম। গতকাল রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এ বিষয়ে নির্দেশনা দিয়েছেন। বিষয়টি জানিয়ে আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভুঞা এক বিজ্ঞপ্তি জারি করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উদ্ভূত পরিস্থিতিতে ১২ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ভার্চুয়ালি আপিল বিভাগের এক নম্বর কোর্টে প্রতি রবি, মঙ্গল এবং বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে ১২টা পর্যন্ত বিচার কার্যক্রম সীমিত পরিসরে পরিচালিত হবে।

এছাড়া ভার্চুয়ালি প্রতি সোম ও বুধবার বেলা ১১টা থেকে চেম্বার আদালত অতি জরুরি বিষয়ে শুনানি গ্রহণ করবে। করোনার বিস্তার রোধে চলাচলে ৭ দিনের নিষেধাজ্ঞা আরোপের মধ্যে ৫ এপ্রিল থেকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বিচার কার্যক্রম বন্ধ ছিল। শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে মঙ্গল ও বৃহস্পতিবার বেলা ১১টা থেকে চেম্বার আদালতে অতি জরুরি বিষয়ে শুনানি করা হয়েছিল।

সুপ্রিম কোর্টে ৩৫ ভার্চুয়াল বেঞ্চ চান আইনজীবীরা : লকডাউন চলাকালে উচ্চ আদালতের ৩৫টি ভার্চুয়াল বেঞ্চ রাখার দাবি জানিয়ে প্রধান বিচারপতিকে স্মারকলিপি দিয়েছে সাধারণ আইনজীবী ঐক্য পরিষদ। স্মারকলিপিতে দেশের সব ম্যাজিস্ট্রেট কোর্টে আত্মসমর্পণের সুযোগ, আসামির জামিন শুনানি, নতুন মামলা ফাইলিং ও শুনানির ব্যবস্থা করাসহ সব মামলা জেলা ও দায়রা জজ আদালত ও ট্রাইব্যুনালে সব ধরনের শুনানির ব্যবস্থা করার দাবি জানানো হয়েছে।

গতকাল সাধারণ আইনজীবী ঐক্য পরিষদের আহ্বায়ক ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী প্রধান বিচারপতিকে এ স্মারকলিপি দেন।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর