শনিবার   ০৬ জুন ২০২০   জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭   ১৪ শাওয়াল ১৪৪১

  যশোরের আলো
৬২

আম্ফান: অভয়নগরে ৪ হাজার বাড়িঘর বিধ্বস্ত

জেলা প্রতিনিধি

প্রকাশিত: ২৩ মে ২০২০  

ঘূর্ণিঝড় আম্ফানের তাণ্ডবে যশোরের অভয়নগর উপজেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আংশিক ও সম্পূর্ণরূপে বিধ্বস্ত হয় প্রায় ৪ হাজার ৪১০টি আধাপাকা ও কাঁচা ঘরবাড়ি। ক্ষতিগ্রস্ত হয়েছে ৪টি শিক্ষা প্রতিষ্ঠান। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

বুধবার (২০ মে) সন্ধ্যা সাড়ে ৭টা থেকে শুরু হওয়া আম্ফানের তাণ্ডবে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায় গোটা উপজেলা।

অভয়নগর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শরিফ মো. রুবেল জানান, ঘূর্ণিঝড় উপজেলার ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভার (নওয়াপাড়া পৌরসভা) বিভিন্ন ওয়ার্ডের ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। বৃহস্পতিবার (২১ মে) সকালে পাওয়া প্রাথমিক তথ্যের ভিত্তিতে ক্ষতিগ্রস্ত লোকসংখ্যা সাড়ে ১৩ হাজার, আংশিক বিধ্বস্ত বাড়ি প্রায় ৪ হাজার ৩৫০টি এবং সম্পূর্ণ বিধ্বস্ত বাড়ি প্রায় ৬০টি। একটি কলেজ, ২টি স্কুল ও একটি মাদ্রাসা ক্ষতিগ্রস্ত হয়েছে।

নওয়াপাড়া পল্লী বিদ্যুৎ অফিসের এজিএম (কম) সাইফুল ইসলাম জানান, ঘূর্ণিঝড় আম্ফানের তাণ্ডবে ৩৫টি বিদ্যুতের খুঁটি ভেঙ্গে পড়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইন খান বলেন, আম্ফানের কারণে উপজেলাব্যাপী ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছিল। যে কারণে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। ঘরবাড়ি বিধ্বস্তসহ কিছু ছোট-বড় গাছের ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের কার্যক্রম অব্যাহত আছে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর