বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১৮ ১৪২৭   ১৭ রবিউস সানি ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
রাজবাড়ীতে নতুন করে ৭ জনের করোনা শনাক্ত ‘পার্বত্য চট্টগ্রামসহ দেশে শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর’ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে শৈলকুপায় প্রীতি ফুটবল ম্যাচ হাইকোর্টের আদেশ স্থগিত, ১০ ডিসেম্বর ফরিদপুর পৌরসভা নির্বাচন খোকসা পৌরসভা নির্বাচন: মেয়র পদে দুই জনসহ ৪৬ জনের মনোনয়নপত্র জমা করোনা পরিস্থিতিতে যশোরের বিজয় দিবস হবে সংক্ষিপ্ত পরিসরে পাঁচ মাসে ১১ বিলিয়ন ডলার ছাড়ালো রেমিট্যান্স ফেসবুকের কল্যাণে বুদ্ধিপ্রতিবন্ধী হানিফকে খুঁজে পেল তার পরিবার ‘তরুণ প্রজন্মকে বিজ্ঞান চর্চায় আগ্রহী করে তুলতে হবে’
২৮

আল-কায়েদার শীর্ষনেতা জাওয়াহিরি মারা গেছেন

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২০  

মধ্যপ্রাচ্যভিত্তিক সন্ত্রাসী সংগঠন আল-কায়েদার শীর্ষনেতা আয়মান আল জাওয়াহিরি মারা গেছেন। শুক্রবার পাকিস্তানি সংবাদমাধ্যমের বরাত দিয়ে ডেইলি মেইল অনলাইন এ তথ্য জানিয়েছে।

২০১১ সালে পাকিস্তানের অ্যাবোটাবাদে মার্কিন নেভি সিল বাহিনীর অভিযানে নিহত হন আল-কায়েদা প্রধান ওসামা বিন লাদেন। এরপরই সংগঠনের হাল ধরেছিলেন জাওয়াহিরি। তাকে শেষবার দেখা গিয়েছিল যুক্তরাষ্ট্রের টুইন টাওয়ারে আল কায়েদা হামলার বর্ষপূর্তি উপলক্ষে চলতি মাসের প্রথম দিকে প্রকাশিত একটি ভিডিও বার্তায়।

আরব নিউজের প্রতিবেদন থেকে জানা গেছে, সম্ভবত শ্বাসকষ্টজনিত কারণে জাওয়াহিরির মৃত্যু হয়েছে। চলতি মাসের কোনো এক সময় তার মৃত্যু হয়েছে। 

আল কায়েদার হয়ে কাজ করা এক অনুবাদক জানিয়েছেন, গত সপ্তাহে গজনীতে মারা গেছেন জওয়াহিরি। শ্বাসকষ্টে ভুগে তার মৃত্যু হয়েছে। তেমন কোনো চিকিৎসাও হয়নি আল-কায়েদা প্রধানের।

এ ব্যাপারে অবশ্য আল-কায়েদার কোনো বিবৃতি বা মন্তব্য পাওয়া যায়নি।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর