সোমবার   ০১ মার্চ ২০২১   ফাল্গুন ১৬ ১৪২৭   ১৭ রজব ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
মাগুরায় হত্যা মামলার আসামি আটক মাগুরায় ৭ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ তিন কিশোর হত্যায় যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ১২ জন অভিযুক্ত মাগুরায় মসলা জাতীয় ফসলের প্রযুক্তি হস্তান্তর বিষয়ে কর্মশালা ঝিনাইদহ পাবলিকিয়ান এসোসিয়েশনের মিলনমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঝিনাইদহে স্কুল বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা-২০২১ অনুষ্ঠিত ভেড়ামারায় তিন দিনব্যাপী উদ্যোক্তা মেলার উদ্বোধন কুষ্টিয়ায় দুই কেজি গাঁজাসহ আটক ১
১৩১

আশ্রয়ণ-২ প্রকল্পের ঘর পাচ্ছে অভয়নগরের ভূমিহীন ৫৭ পরিবার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২১  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী আশ্রয়ণ প্রকল্পের আওতায় যশোরের অভয়নগরের ভূমিহীন 'ক' শ্রেণির অসহায় ৫৭টি পরিবার পাচ্ছে দুর্যোগ সহনীয় ঘর।

সোমবার (১৮ জানুয়ারি) সকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্মিত এসব ঘর পরিদর্শন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ তথ্য জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হুসেইন খাঁন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হুসেইন খাঁন জানান, 'মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না' এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় ভূমিহীনদের জন্য গৃহনির্মাণ কার্যক্রম হাতে নেয়া হয়েছে। এ লক্ষ্যে এক লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে এলাকার 'ক' শ্রেণির অসহায় মানুষের জন্য উপজেলা প্রশাসনের তত্বাবধায়নে ৫৭টি দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ করা হয়েছে। 

তিনি আরও জানান, আগামী শনিবার (২৩ জানুয়ারি) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন। ওইদিন দেশব্যাপী ৫০ হাজার গৃহ প্রদান করা হবে। যার মধ্যে অভয়নগর উপজেলার প্রেমবাগ ইউনিয়নে ১৭টি, চলিশিয়া ইউনিয়নে একটি, শ্রীধরপুর ইউনিয়নে ১৩টি, বাঘুটিয়া ইউনিয়নে একটি, শুভরাড়া ইউনিয়নে ৭টি, সিদ্ধিপাশা ইউনিয়নে ৮টি ও নওয়াপাড়া পৌর এলাকায় রয়েছে ১১টি, মোট ৫৭টি গৃহ হস্তান্তর করা হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রিজিবুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কেএম রফিকুল ইসলাম, উপজেলা প্রকৌশলী কামরুল ইসলাম সরদার, নওয়াপাড়া বাজার কমিটির সভাপতি গাজী নজরুল ইসলাম প্রমুখ।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর