বৃহস্পতিবার   ১৯ মে ২০২২   জ্যৈষ্ঠ ৫ ১৪২৯   ১৭ শাওয়াল ১৪৪৩

  যশোরের আলো
৯৫

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ঈদের ছুটি শুরু, আবাসিক হল বন্ধ

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২  

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছুটি শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বন্ধ হয়েছে আবাসিক হল। তাই বাড়ির উদ্দেশ্যে রওনা দিতে শুরু করেছেন শিক্ষার্থীরা।

গতবছর বিশ্ববিদ্যালয় প্রশাসনে উদ্যোগে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিলেও এ বছর নিজ নিজ উদ্যোগেই যাত্রা করছেন শিক্ষার্থীরা। অনেকের মুখে বাড়ি ফেরার উচ্ছ্বাস থাকলেও বন্ধুদের বিদায়ে কমবেশি সবারই মন খারাপ ছিল।

সাইফুন্নাহার লাকি নামের এক শিক্ষার্থী বলেন, ‘ঈদ মানেই আনন্দ। তবে বন্ধুদের জন্য কিছুটা মন খারাপ। সবাই ভালোভাবে ঈদ করে সুস্থভাবে ক্যাম্পাসে ফিরে আসুক এই প্রত্যাশা করি।’

পবিত্র রমজান, মে দিবস, জুমাতুল বিদা, শবে কদর এবং ঈদুল ফিতর উপলক্ষে গত ২১ এপ্রিল থেকে ইবিতে ছুটি শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী ছুটি শেষে ১২ মে সকাল ১০টায় সব আবাসিক হল খুলে দেওয়া হবে।

এদিকে হল বন্ধ থাকলেও নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ও নিরাপত্তা সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা হয়েছে। পুরো ক্যাম্পাসে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর