মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৪ ১৪২৯   ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
এসএসসিতে শীর্ষে যশোর ৯৫.১৭, সর্বনিম্ন সিলেটে ৭৮.৮২ শতাংশ মনিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্স, সিজার ছাড়াই সন্তান প্রসবে নড়াইলে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ- সার বিতরণ যশোর বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ৩০৮৯২ শিক্ষার্থী রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের পরীক্ষামূলক উৎপাদন শুরু বেনাপোলে ভ্যানের মধ্যে মিলল কোটি টাকার স্বর্ণ আইএমএফ বোর্ডে উঠছে বাংলাদেশের ঋণ প্রস্তাব
৩৯০৬

উজ্জ্বল ত্বকের জন্য খান ৫ ফল

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২২  

সুস্থ ও স্বাস্থ্যোজ্জ্বল ত্বকের জন্য রূপচর্চা যেমন জরুরি, তেমনি জরুরি সঠিক খাদ্যাভ্যাস। ত্বকের ভেতর থেকে পুষ্টি জোগাতে ডায়েট চার্টে রাখতে পারেন এই ৫ ফল।
 


স্ট্রবেরি
প্রচুর পরিমাণে ভিটামিন সি এবং অ্যান্টি-অক্সিডেন্ট পাওয়া যায় ফলটি থেকে। এছাড়া এতে এক ধরনের অ্যাসিড রয়েছে যা ত্বক উজ্জ্বল করতে সক্ষম। নিয়মিত স্ট্রবেরি খেলে ত্বকের তারুণ্য ধরে রাখা যায় দীর্ঘদিন। পাশাপাশি সূর্যের ক্ষতিকর অতিবেগুনি রশ্মি ও ব্রণ থেকেও সুরক্ষা মেলে।

কমলা
সাইট্রাস ফল কমলা ভিটামিন সি সমৃদ্ধ। ত্বকের ভেতর থেকে জৌলুস আনতে কমলা খান প্রতিদিন। এটি ত্বকের কোষের ক্ষয়ে যাওয়া রোধ করে ও উজ্জ্বল করে ত্বক।  

তরমুজ
আসছে তরমুজের সময়। তরমুজের প্রায় ৯৫ ভাগই পানি। তরমুজ খেলে তাই ত্বকের পানির চাহিদা পূরণ হয়। এতে ত্বক থাকলে ঝলমলে সুন্দর। এছাড়াও তরমুজে মেলে ভিটামিন সি, লাইকোপেন এবং ভিটামিন এ। এসব উপাদান ত্বকের যত্নে অনন্য।


ডালিম
অ্যান্টি-অক্সিডেন্ট এবং ভিটামিন সি এর চমৎকার উৎস ডালিম। ফলটি খেতে যেমন সুস্বাদু, তেমনি পুষ্টিগুণেও অনন্য। ডালিম শুষ্ক ত্বকে প্রাণ ফেরায়। এছাড়া মরা চামড়া দূর করে ত্বক সুন্দর রাখতেও নিয়মিত খেতে পারেন ডালিম।

আম
গ্রীষ্মের ফল আম কিছুদিনের মধ্যেই চলে আসবে বাজারে। ত্বক উজ্জ্বল ও প্রাণবন্ত রাখতে আম খেতে পারেন প্রতিদিন। ফলটিতে রয়েছে ভিটামিন সি, ই, এ এবং কে। পাশাপাশি আরও বিভিন্ন পুষ্টি উপাদানে টইটম্বুর আম।


 

  যশোরের আলো
  যশোরের আলো