শুক্রবার   ০১ জুলাই ২০২২   আষাঢ় ১৭ ১৪২৯   ০১ জ্বিলহজ্জ ১৪৪৩

  যশোরের আলো
সর্বশেষ:
১৬ লাখ পথশিশুকে জন্মনিবন্ধন সনদ দিতে হাইকোর্টের রুল ই-গেটের মাধ্যমে মিনিটেই ইমিগ্রেশন পার জঙ্গিরা কোণঠাসা, ‘বাংলাদেশ’ দক্ষিণ এশিয়ার সবচেয়ে নিরাপদ বিসিক যশোরের ৩০জন প্রশিক্ষণার্থীর মাঝে সনদ বাঘারপাড়া পৌরসভায় প্রায় ২০ কোটি টাকার বাজেট ঘোষণা
২৮

উপবৃত্তির অর্থ মোবাইলে শিগগিরই পাঠানো শুরু হচ্ছে

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১৪ জুন ২০২২  

প্রাথমিক শিক্ষার উপবৃত্তি প্রদান প্রকল্প-৩য় পর্যায়ের আওতায় গত ২০২০-২১ অর্থবছরের উপবৃত্তি ও কিটসের অবিতরণকৃত ৮৬৪ কোটি ২০ লাখ ৩ হাজার ৫ শত টাকা (ইএফটি) প্রকৃত সুবিধাভোগীদের মোবাইল অ্যাকাউন্টে পাঠানোর কাজ খুব শিগগিরই শুরু হচ্ছে।

টাকা উত্তোলনের ক্ষেত্রে সুবিধাভোগী অভিভাবকরা যাতে কোনোরকম ভুল-ভ্রান্তি ও প্রতারণার শিকার না হন, সে জন্য প্রাথমিক শিক্ষা অধিদফতরের পক্ষ থেকে অভিভাবকদের কতিপয় নির্দেশনা প্রদান করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশনার কথা জানিয়ে বলা হয়, সংশ্লিষ্ট অভিভাবকদের অবশ্যই নগদ অ্যাকাউন্টটি (যেটি ২০২০-২১ অর্থবছরে খোলা হয়েছিল) সচল ও পিন নং রিসেট করে গোপন রাখতে হবে। অ্যাকাউন্ট হোল্ডার/সুবিধাভোগীকে কোনো অবস্থাতেই তার পিন নম্বর অন্যের সাথে শেয়ার না করতে বলা হয়েছে।

এছাড়াও, সংশ্লিষ্ট অভিভাবককে তার নগদ অ্যাকাউন্ট নম্বরের মোবাইলটি নিজের কাছে রাখার পাশপাশি নিয়মিত মেসেজ দেখা এবং উপবৃত্তির টাকা প্রাপ্তির পর সর্বোচ্চ ১৫ দিনের মধ্যে অবশ্যই টাকা ক্যাশ আউট করার নির্দেশ দেয়া হয়েছে।

সুবিধাভোগীর মোবাইল অথবা সিমকার্ড হারিয়ে গেলে বা অ্যাকাউন্ট হ্যাক হয়ে থাকলে তা দ্রুত বন্ধ করে সিম কার্ড পরিবর্তনের বিষয়টি প্রাথমিক শিক্ষা অধিদফতরের উপবৃত্তি বিভাগে জানাতে হবে।

এছাড়া যেকোনো সমস্যায় অভিভাবক/সুবিধাভোগীকে সংশ্লিষ্ট স্কুলের প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করতে বলা হয়েছে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর