মঙ্গলবার   ২৫ জুন ২০২৪   আষাঢ় ১০ ১৪৩১   ১৮ জ্বিলহজ্জ ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
নতুন প্রজন্মই স্মার্ট বাংলাদেশকে এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়ে নিজস্ব র‌্যাংকিং চালু করার পরামর্শ শিক্ষামন্ত্রী বাঙালির সব অর্জনই এসেছে আওয়ামী লীগের হাত ধরে তরুণ প্রজন্মকে প্রধানমন্ত্রীর নেতৃত্ব অনুসরণের আহ্বান মাশরাফির শিখা অনির্বাণে নবনিযুক্ত সেনাপ্রধানের শ্রদ্ধা দেশে তৈরি পোশাক খাতে নারী শ্রমিক ২৭ লাখের বেশি ৮ জুলাই চীন সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী
১১৭

একসঙ্গে ৫ মডেলের আইফোন আনছে অ্যাপল

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২৩  

নতুন আইফোন নিয়ে অ্যাপলপ্রেমীদের ঘুম নেই। আর বেশি দেরি নেই, দুই দিন পরই আসছে আইফোন ১৫ সিরিজ। এবার অ্যাপল একসঙ্গে ৫ আইফোন আনছে বাজারে। যেগুলো হবে আগেরগুলো থেকে অনেক উন্নত। অনেক পরিবর্তন থাকছে আইফোনগুলোতে।

অ্যাপল প্রোডাক্ট বিশ্লেষক টিপস্টার মাজিন বু টুইটারে জানিয়েছেন, এবার অ্যাপল ৪টির পরিবর্তে ৫টি আইফোন লঞ্চ করতে পারে। কোম্পানি ৬জিবি র‍্যাম এবং ১টিবি স্টোরেজ সহ আইফোন ১৫ প্রো ম্যাক্স লঞ্চ করতে পারে। এর সঙ্গে ৮জিবি র‍্যাম এবং ২টিবি স্টোরেজ সহ বাজারে আইফোন ১৫ আল্ট্রা লঞ্চ করতে পারে।

অন্যান্য আইফোনের চেয়ে আইফোন ১৫ আল্ট্রা ১০০ ডলার বেশি দামে বিক্রি করতে পারে কোম্পানি। অর্থাৎ এই মডেলটির দাম ৮০০০ থেকে ৯০০০ টাকা বেশি হতে পারে। প্রো এবং আল্ট্রা মডেলগুলোতে অন্যান্য সব স্পেস একই থাকতে পারে। এর আগে লিক হওয়া তথ্যে জানা গিয়েছিল, আইফোন ১৫ প্রো ম্যাক্সের দাম গত বছরের থেকে ২০০ ডলারের বেশি হতে পারে। অর্থাৎ এটি ১৫ থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত ব্যয় বেশি হতে পারে।

আইফোন ১৫ সিরিজগুলো বেশ কিছু পরিবর্তন থাকতে পারে। শোনা যাচ্ছে, এই আইফোন সিরিজে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট থাকতে পারে। অর্থাৎ অ্যান্ড্রয়েড ফোনের চার্জার দিয়েই চার্জ হবে আইফোন ১৫। আইফোন ১৫ প্রো-তে একটি টাইটানিয়াম ফ্রেম ও গোলাকার টপ নচের সঙ্গে আসবে। এখন পর্যন্ত আইফোনে শার্প এজ পাওয়া যাচ্ছে।

আইফোন ১৫ এবং আইফোন ১৫ প্লাস এই ফোন দুটি দিয়েই নচ ডিসপ্লেকে বিদায় জানাতে চলেছে অ্যাপল। তার পরিবর্তে আসছে ডায়নামিক আইল্যান্ড, যা প্রথম বার দেখা গিয়েছিল আইফোন ১৪ প্রো মডেলে। এর ফলে ফোনের ফ্রন্ট-ফেসিং সেন্সর এবং ক্যামেরাগুলো আগের থেকে অনেকটাই কম জায়গা দখল করবে।

  যশোরের আলো
  যশোরের আলো