বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১   মাঘ ১৪ ১৪২৭   ১৪ জমাদিউস সানি ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
ঝিনাইদহে অপহরণকারী চক্রের ৫ সদস্য আটক কুষ্টিয়ায় বিএনসিসির উদ্যোগে মাস্ক লিফলেট ও শীতবস্ত্র বিতরণ রাজবাড়ীতে মুজিববর্ষ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ বেনাপোলে বিজিবি-বিএসএফের যৌথ প্যারেড যৌথ প্যারেড অনুষ্ঠিত মেহেরপুর সরকারী উচ্চ বালক বিদ্যালয় শতভাগ ধূমপানমুক্ত ঘোষণা চুয়াডাঙ্গায় জাতীয় বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধন বুকের ব্যথা নিয়ে ফের হাসপাতালে সৌরভ গাঙ্গুলী
১০১

এশিয়ার সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকায় ১৩৪ নম্বরে ঢাবি

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২০  

এশিয়ার ইউনিভার্সিটিগুলোর মধ্যে প্রথম স্থানে রয়েছে সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি। এই তালিকায় বাংলাদেশের ইউনিভার্সিটিগুলোর মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় সবার উপরে। অবস্থান ১৩৪।

বুধবার (২৫ নভেম্বর)  কিউএস এশিয়া ইউনিভার্সিটি র‌্যাংকিং এ ওয়েবসাইটে এ তথ্য প্রকাশিত হয়। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর অবস্থান ১৯৯।

তালিকায় থাকা বাংলাদেশের অন্য বিশ্ববিদ্যালয়গুলো হল- নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় (২২৮তম), ব্র্যাক বিশ্ববিদ্যালয় (২৭১-৮০তম), ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি (৩৫০-৪০০তম), ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (৪০১-৪৫০তম), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-কুয়েট (৪৫১-৫০০তম), আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (৫৫১-৬০০তম)।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর