রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২২ ১৪২৯   ১৪ রজব ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
ফেব্রুয়ারি ঘিরে গদখালীর ৫০ কোটি টাকার ফুল বিক্রির লক্ষ্য ফুল চাষে রঙিন ঝিকরগাছার সাজেদার জীবন ঢাকা থেকে যশোর পর্যন্ত রেলপথ নির্মাণের অগ্রগতি ৭০ শতাংশ যশোরে ক্ষমা পেলেন আ’লীগ-যুবলীগের বহিষ্কৃত ৬ নেতা যশোরের ৪০০ টন বাঁধাকপি যাচ্ছে মালয়েশিয়া-সিঙ্গাপুর-তাইওয়ানে দেশের বাজারে কমলো সোনার দাম
৪৪

ওমরা করতে দুই বছর সাইকেল চালিয়ে মক্কায় নাইজেরিয়ান যুবক

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২২  

 

ওমরা করতে সাইকেল চালিয়ে সৌদি আরবে পৌঁছেছেন নাইজেরিয়ান যুবক আলিয়ান আব্দুল্লাহ বালা। সৌদি আরবে পৌঁছতে তার সময় লেগেছে দুই বছর। সৌদি সংবাদমাধ্যম আরব নিউজ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

আরব নিউজের তথ্য অনুয়ায়ী, আব্দুল্লাহ বালা গত ৮ ডিসেম্বর জেদ্দায় পৌঁছান। এ সময় নাইজেরিয়ার রাষ্ট্রদূত ইয়াহইয়া লাওয়ালের পক্ষ থেকে জেদ্দায় কনস্যুলেট জেনারেলের কর্মকর্তারা তাকে উষ্ণ অভ্যর্থনা জানান। 

রাষ্ট্রদূত লাওয়াল আরব নিউজকে বলেন, তাকে সম্ভাব্য সবধরনের কনস্যুলার সহায়তা, নির্দেশনা এবং উৎসাহ দেওয়া হয়েছে। সাইকেলে করে পবিত্র শহর মক্কা ও মদীনায় তার ওমরা যাত্রার সব সুবিধজনক ব্যবস্থা করা হয়েছে।’

নাইজেরিয়ান যুবক সাইকেল চালিয়ে সৌদি আরবে ওমরা করতে আসা তরুণকে স্বাগত জানায় নিজ দেশের দূতাবাস।

আলিয়ান আব্দুল্লাহ বালা ২০২১ সালের ফেব্রুয়ারিতে জোস, মালভূমি ছেড়েছিলেন, এবং তার ইচ্ছা পূরণে নিরাপদে সৌদি আরবে পৌঁছেছেন।’ মসজিদে নববীতে নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের রওজা জিয়ারত করে জেদ্দায় ফেরার পর নাইজেরিয়ান সাইকেল চালক এই তরুণের সঙ্গে দেখা করেন রাষ্ট্রদূত।

  যশোরের আলো
  যশোরের আলো