শনিবার   ২৩ জানুয়ারি ২০২১   মাঘ ৯ ১৪২৭   ০৯ জমাদিউস সানি ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
চুয়াডাঙ্গায় গৃহহীনদের জমিসহ গৃহ প্রদান উপলক্ষে প্রেস ব্রিফিং ফরিদপুরে পদ্মারচরে শীতবস্ত্র বিতরন ভেকু মেশিন দিয়ে গুড়িয়ে দেওয়া হল কুষ্টিয়ার ১২ ইটভাটা মাগুরায় ফুটবল প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ বোয়ালমারীতে গৃহ হস্তান্তর উপলক্ষে প্রেস ব্রিফিং ফেব্রুয়ারিতেই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান টিকাদান কর্মসূচি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
৫২

করোনাকালে ১২৭৫ জনকে সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডের আইনি সহায়তা

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২১  

করোনাকালে গত ছয় মাসে এক হাজার ২৭৫ জনকে সরকারি আইনি সহায়তা দিয়েছে সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড। এর মধ্যে নারীর সংখ্যা ৩৫৪ ও পুরুষের সংখ্যা ৮৮১ জন।

অন্যদিকে ৫৪টি মামলায় আইনজীবী নিয়োগ করে অসহায় বিচারপ্রার্থীদের আইনগত অধিকার প্রতিষ্ঠায় সহায়তা করা হয়েছে। শুধু তাই নয়, একই সময়ে প্যানেল আইনজীবীদের মাধ্যমে নিষ্পত্তি হয়েছে ৩৩টি মামলা। জাতীয় আইনি সহায়তা প্রদান সংস্থা সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডের সমন্বয়ক রিপন পল স্ক্রু এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

উল্লেখ্য, গত বছরের ২৫ মার্চ করোনা মোকাবিলায় সরকার সকল অফিস-আদালত বন্ধ ঘোষণা করে। তখন প্রায় ৬৬ দিন অফিস বন্ধ ছিল। পরে ৩১ মে থেকে স্বাস্থ্যবিধি অনুসরণ করে অফিস-আদালত খুলতে শুরু করে। তবে আদালতের নিয়মিত কার্যক্রম শুরু হয় আগষ্ট থেকে। এর মধ্যেও সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান হাইকোটের বিচারপতি এম. ইনায়েতুর রহিমের তত্ত্বাবধানে সরকারি খরচে আইনি সহায়তা কার্যক্রম অব্যাহত রাখা হয়।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর