রোববার   ২৯ নভেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১৪ ১৪২৭   ১৩ রবিউস সানি ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
৪০ শতাংশ সেমিস্টার ফি মওকুফ করা হলো যবিপ্রবির শিক্ষার্থীদের করোনাভাইরাস: দেশে নতুন শনাক্ত ১৯০৮, মৃত্যু ৩৬ রোববার বঙ্গবন্ধু সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী নওয়াপাড়ায় ৩শ’ দরিদ্রকে কম্বল বিতরণ করলেন যুবলীগ নেতা কুষ্টিয়ায় আরও ৭ জন করোনাভাইরাসে আক্রান্ত বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রতিষ্ঠিত হবে: হানিফ চুয়াডাঙ্গা আইনজীবী সমিতি নির্বাচনে আওয়ামী পরিষদের জয় অতিরিক্ত মদপানে ঝিনাইদহে এক দুধ ব্যবসায়ীর মৃত্যু মাগুরায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত নড়াইলে ২৪ ঘণ্টার মধ্যে হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করলো পিবিআই
৪১

করোনায় বিশ্বে গত ২৪ ঘণ্টায় ১০ হাজারের বেশি মৃত্যু

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২০  

২০১৯ সালের ১৭ নভেম্বর চিনের হুবেই প্রদেশের উহানে শুরু হয় করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ। যা দ্রুতই বৈশ্বিক মহামারিতে রূপ নিয়ে গত এক বছর সারা বিশ্বকে বিপর্যস্ত করে দিয়েছে। 

করোনাভাইরাসের পরিসংখ্যান রাখা ওয়ার্ল্ডমিটারের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আক্রান্ত হয়ে ১০ হাজার ৭৫৮ জনের মৃত্যু হয়েছে। এতে সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ১৩ লাখ ৬৪ হাজার ৮৬৮ জনের। 

একই সময়ে আক্রান্ত হয়েছে ৫ কোটি ৭২ লাখ ২৩ হাজার ৫৮ জন। অন্যদিকে সুস্থ হয়েছে ৩ কোটি ৯৭ লাখ ১৪ হাজার ৬৬২ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে। দেশটিতে মারা গেছে আরও ২ হাজার ৬৫ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৫৮ হাজার ৩৩৩ জনের। 

একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৯২ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ১ কোটি ২০ লাখ ৭০ হাজার ছাড়িয়েছে।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ইতালিতে। সেখানে নতুন করে ৬৫৩ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৩৬ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৪৭ হাজার ৮৭০ জনের। আর আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৮ হাজারের বেশি মানুষ। 

  যশোরের আলো
  যশোরের আলো