সোমবার   ০১ জুন ২০২০   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭   ০৯ শাওয়াল ১৪৪১

  যশোরের আলো
১০৩

করোনা প্রতিরোধে ৩০ হাজার মাস্ক ও ১৫ হাজার হেডক্যাপ দিল ভারত

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

করোনাভাইরাস মোকাবিলায় ভারতের সহায়তার অংশ হিসেবে বাংলাদেশকে ৩০ হাজার সার্জিক্যাল মাস্ক এবং ১৫ হাজার হেডকভার দিয়েছে ভারত।

২৫ মার্চ বুধবার ঢাকায় ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের কাছে এই সহায়তা হস্তান্তর করেন।

এর আগে ২৪ মার্চ মঙ্গলবার রাতে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত সরকার এসব মাস্ক ও হেডক্যাপ হস্তান্তর করে।

স্থলবন্দর সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে ভারতীয় গাড়ি থেকে ১৪টি কার্টনে ৩০ হাজার মাস্ক ও ১৫ হাজার হেডক্যাপ বেনাপোলের নো ম্যান্স ল্যান্ডে বাংলাদেশের গাড়িতে হস্তান্তর করে ভারত সরকার। ভারতের রপ্তানিকারক ‘হেলথ লাইফ কেয়ার লিমিটেড’ এসব মাস্ক ও হেডক্যাপ বাংলাদেশে পরিবহন করেন। আর বাংলাদেশে এর আমদানি করেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশন। এছাড়া স্থলবন্দরে মাস্ক ও হেডক্যাপের এই চালান খালাস করে সিঅ্যান্ডএফ এজেন্ট ‘বারলো প্যাকেজ অ্যান্ড স্লিপার্স।’

বিষয়টি নিশ্চিত করে বেনাপোল স্থলবন্দরের ইমিগ্রেশনের অফিসার ইনচার্জ (ওসি) আহসান হাবিব জানান, ‘করোনা ভাইরাস প্রতিরোধে ভারত সরকার এই মাস্ক ও ক্যাপ বিনা মূল্যে বাংলাদেশে প্রেরণ করেন। যা রাতে আমাদের হাতে এসে পৌঁছেছে।’

মাস্ক ও হেডক্যাপ হস্তান্তরকালে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ-বিজিবিসহ উভয় দেশের সিএন্ডএফের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এদিকে মাস্ক বিতরণ বিষয়ে ভারতীয় হাইকমিশনের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বন্ধু ও প্রতিবেশী হিসেবে প্রতিকূল সময়ে ভারত বাংলাদেশের পাশে দাঁড়াতে প্রস্তুত। ভারত, বাংলাদেশ এবং অন্যান্য সার্ক দেশ ঐক্যবদ্ধভাবে কোভিড-১৯ সংক্রমণে সৃষ্ট পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর