শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১২ ১৪২৭   ১১ রবিউস সানি ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
‘করোনার দ্বিতীয় পর্যায় মোকাবেলায় সব প্রস্তুতি নিতে হবে’ ‘আ.লীগ গণতন্ত্রের চর্চা ও দুষ্টের দমন করে’ ঝিনাইদহে ২৭ শহীদের ৪৯তম মৃত্যুবার্ষিকী পালিত বাংলাদেশ দলের সঙ্গে ম্যারাডোনার বিরল মুহূর্ত বৈদেশিক মুদ্রার মজুদ ৪১ বিলিয়ন মার্কিন ডলার ছাড়িয়েছে ফরিদপুর পৌরসভার নির্বাচন ছয় মাসের জন্য স্থগিত শৈলকুপায় আটকা পড়েছে এশিয়ার সবচেয়ে বিষধর সাপ ব্যক্তি জীবনে ম্যারাডোনা আমার একমাত্র সুপারস্টার: মাশরাফি ‘তথ্য-প্রযুক্তির ব্যবহারে বাংলাদেশ বিশ্বের অনুকরণীয় দৃষ্টান্ত’
১৯

কামিন্সের টার্গেট কিং কোহলি

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২০  

ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে টার্গেট করেছেন অস্ট্রেলিয়ার ডান-হাতি পেসার প্যাট কামিন্স। আগামী ২৭ নভেম্বর থেকে তিন ম্যাচের ওয়ানডে দিয়ে শুরু হচ্ছে এবারের ভারত-অস্ট্রেলিয়া সিরিজ। সিরিজ শুরুর আগেই ভারতের কোহলির উইকেট শিকারের লক্ষ্য স্থির করেছেন কামিন্স। তার মতে, প্রতিপক্ষের সেরা ব্যাটসম্যানকে শিকার করতে পারলে দলের জন্য বড় অবদান রাখা সম্ভব।

তিন ম্যাচের ওয়ানডের পর সম সংখ্যক টি-২০ সিরিজও খেলবে ভারত-অস্ট্রেলিয়া। এরপর চার ম্যাচের টেস্ট সিরিজ। কিন্তু প্রথম টেস্টের পরই দেশে ফিরবেন কোহলি। প্রথমবারের মত বাবা হবার স্বাদটা নিতেই টেস্ট সিরিজের শেষ তিন ম্যাচে থাকবেন না কোহলি। তার মানে, ৭ ম্যাচে ৮ বার কোহলিকে আউট করার সুযোগ থাকছে কামিন্সের।

আর এই আটবারই কিং কোহলি আউট করতে চান কামিন্স। কোহলিকে টার্গেট করেছেন কামিন্স।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম ফক্স ক্রিকেটকে তিনি বলেন,আমার মনে হয় প্রত্যেক দলেই এক-দু’জন ব্যাটসম্যান থাকেন তারাই সবচেয়ে বড় উইকেট। তাদের উপর দল অনেকাংশে নির্ভর করে। সেরা ব্যাটসম্যানকে নিয়ে ব্যাটিং লাইন-অপের পরিকল্পনা করা হয়। দলের সেরা ব্যাটসম্যানকে ফেরাতে পারলে ম্যাচ জেতার পথটা অনেকাটাই সহজ হয়ে যায়। তাই ভারতের সেরা ব্যাটসম্যান কোহলি, বড় উইকেটও, এতে কারো কোন সন্দেহ নেই। সংবাদমাধ্যম-ধারাভাষ্যকাররা সবসময় তার কথা বলেন। র‍্যাংকিংও তাই বলে। এজন্য পুরো সিরিজে কোহলিকে যতবার পাবো, ততবারই আউট করতে চাই আমি। কোহলিকে টার্গেট করেছি। আশা করি, আমরা কোহলিকে জ্বলে উঠতে দেবো না কোহলিকে দ্রুত ফেরাতে নকশাও প্রস্তুত অস্ট্রেলিয়ার। সেটিও বলে দিয়েছেন কামিন্স, ‘কোহলিকে আউট করতে পারলেই আমাদের অর্ধেক কাজটা এগিয়ে যাবে। তাকে নিয়ে দলের পরিকল্পনা আছে। অন্যান্যদের নিয়েও আমাদের ভাবতে হচ্ছে’।

২০১৮ সালে দেশের মাটিতে ভারতের কাছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হেরেছিলো অস্ট্রেলিয়া। আর তিন ম্যাচের টি-২০ সিরিজ ১-১ সমতায় শেষ হয়। চার ম্যাচের টেস্ট সিরিজ ২-১ ব্যবধানে হারে অজিরা।  

দু’বছর আগে তিন ফরম্যাটে ভারতের কাছে হারের প্রতিশোধ নিতে চায় অস্ট্রেলিয়া, সেটি জানিয়েছেন কামিন্স। তিনি বলেন, ‘দুই বছর আগের সিরিজে আমাদের সাফল্য ছিলো না। কিন্তু এবার আমরা তিন ফরম্যাটেই জিততে চাই। আমরা সর্বশেষ সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে ভাল খেলেছি। আইপিএলে অনেকেই খেলেছে। তাই ভারতের বিপক্ষে ভালো খেলতে আমরা প্রস্তুত’।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর