শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১২ ১৪২৭   ১১ রবিউস সানি ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
‘করোনার দ্বিতীয় পর্যায় মোকাবেলায় সব প্রস্তুতি নিতে হবে’ ‘আ.লীগ গণতন্ত্রের চর্চা ও দুষ্টের দমন করে’ ঝিনাইদহে ২৭ শহীদের ৪৯তম মৃত্যুবার্ষিকী পালিত বাংলাদেশ দলের সঙ্গে ম্যারাডোনার বিরল মুহূর্ত বৈদেশিক মুদ্রার মজুদ ৪১ বিলিয়ন মার্কিন ডলার ছাড়িয়েছে ফরিদপুর পৌরসভার নির্বাচন ছয় মাসের জন্য স্থগিত শৈলকুপায় আটকা পড়েছে এশিয়ার সবচেয়ে বিষধর সাপ ব্যক্তি জীবনে ম্যারাডোনা আমার একমাত্র সুপারস্টার: মাশরাফি ‘তথ্য-প্রযুক্তির ব্যবহারে বাংলাদেশ বিশ্বের অনুকরণীয় দৃষ্টান্ত’
৫৫

কেশবপুরে ১২’শ প্রান্তিক কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২০  

যশোরের কেশবপুর উপজেলা ১২’শ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের রবি মৌসুমে ২০২০/২১ প্রণোদনা ও পুনর্বাসন কর্মসূচির আওতায় বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

'কৃষিই সমৃদ্ধি' এই স্লোগানে বুধবার (১৮ নভেম্বর) বিকালে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে নির্বাচিত কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কৃষকদের হাতে এই সব উপকরণ তুলে দেন যশোর-৬ আসনের সংসদ সদস্য ও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার।

শাহীন চাকলাদার বলেন, বাংলাদেশের অর্থনীতিতে কৃষির অবদান অনস্বীকার্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি নির্ভর দেশে কৃষি বিপ্লব ঘটিয়েছেন। কৃষি ও কৃষক বান্ধব বর্তমান সরকার কৃষি উৎপাদন বৃদ্ধিকে গুরুত্ব দিয়ে কৃষি উপকরণ কৃষকদের নিকট সহজলভ্য করেছেন। একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কারণে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এরই ধারাবাহিকতায় উপজেলার ১২’শ ক্ষুদ্র এবং প্রান্তিক কৃষকদের মাঝে পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হচ্ছে। 

উপজেলা শিশু বিষয়ক অফিসার বিমল কুণ্ডুর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ কাজী রফিকুল ইসলাম, যশোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মজিদ, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান এইচ এম আমীর হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র রফিকুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মহাদেব চন্দ্র সানা ও সাগরদাঁড়ি ইউপি চেয়ারম্যান কাজী মুস্তাফিজুল ইসলাম মুক্ত, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রবিউল ইসলাম, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সজিব সাহা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার রিজিবুল ইসলাম, উপজেলা সমাজসেবা অফিসার তরিকুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মনিরুল ইসলাম প্রমুখ।

আলোচনা শেষে উপজেলার সব ইউনিয়নের ১২’শ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে উন্নত মানের বোরো ধান বীজ, গম বীজ, ভুট্টা বীজ, সরিষা বীজ , পেঁয়াজ বীজ , গ্রীষ্মকালীন মুগ, সূর্যমুখী, খেঁসারি বীজ ও এমওপি ও ডিওপি রাসায়নিক সার বিতরণ করা হয়।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর