রোববার   ০৯ মে ২০২১   বৈশাখ ২৫ ১৪২৮   ২৭ রমজান ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে দুইজনের দেহে মিলেছে করোনার ভারতীয় ধরন খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রয়োজন নেই : হানিফ ফরিদপুরে ভাইয়ের গুলিতে ভাই আহত চুয়াডাঙ্গার আরও ৩৮৪ কর্মহীন-অসহায়দের মধ্যে খাদ্য বিতরণ দামুড়হুদা সীমান্ত এলাকা থেকে কোটি টাকার মাদকদ্রব্য জব্দ ভারতীয় ড্রাইভারদের অবাধ বিচরণ, ঝুঁকিতে বেনাপোলবাসী মেহেরপুরে দুই হাজার হেক্টর জমিতে কচু চাষ ফরিদপুরে দুঃস্থদের মাঝে ঈদবস্ত্র বিতরণ ফেরি বন্ধ, দৌলতদিয়ায় পারের অপেক্ষায় শত শত যাত্রী কুমারখালীতে দুস্থদের জন্য বিনামূল্যে পোশাকের দোকান বোয়ালমারীতে ইফতার সামগ্রী বিতরণ স্বেচ্ছাসেবক লীগের মেহেরপুরে অসহায় মানুষের মাঝে যুবলীগের সবজি বিতরণ চুয়াডাঙ্গা সদর হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার গায়েব!
২১৬১

খালেদার করোনা আক্রান্তে সম্পত্তির ভাগ বুঝে নিতে মরিয়া শর্মিলা

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২১  

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হাওয়ার খবর পেয়ে সম্পত্তির ভাগ পেতে মরিয়া হয়ে উঠেছেন তার ছোট ছেলে আরাফাত রহমানের স্ত্রী শর্মিলা রহমান।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, শর্মিলা রহমান ধারণা করছেন, করোনা আক্রান্ত খালেদা জিয়ার যেকোনো সময় একটা দুর্ঘটনা ঘটতে পারে। যার দরুন মৃত্যুর আগেই সম্পত্তির ভাগ বুঝে পেতে ব্যকুল হয়ে উঠেছেন তিনি। তার ধারণা, খালেদা জিয়ার অবর্তমানে তার সব সম্পত্তি থেকে বঞ্চিত করতে পারেন তারেক রহমান।

এদিকে জিয়া পরিবারের ঘনিষ্ঠজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, খালেদা জিয়া করোনায় আক্রান্ত। কিন্তু এ ব্যাপারে তাদের পরিবারের কারো কোনো টেনশন নেই। সবাই সম্পত্তির ভাগ-বাটোয়ারা নিয়ে ব্যস্ত রয়েছেন।

আসলে সম্পত্তির লোভ যে পারিবারিক বন্ধন ছিন্ন করে, তারেক-শর্মিলার দ্বন্দ্বে সেটি অনেক আগেই প্রমাণ পেয়েছিলেন খালেদা জিয়া। করোনায় আক্রান্ত হওয়ার পর সেই দ্বন্দ্ব আরো বেশি ঘনীভূত হয়েছে। তবে সম্পত্তির লোভে উপায়ন্তর না পেয়ে শেষ পর্যন্ত তারেকের সঙ্গে শর্মিলা রহমান সরাসরিই দ্বন্দ্বে জড়াতে চাচ্ছেন।

জিয়া পরিবারের ঘনিষ্ঠজনরা আরো বলেন, খালেদা জিয়া করোনা পজিটিভ শনাক্তের পর সম্পত্তি নিয়ে জিয়া পরিবারের সদস্যদের মধ্যে টানাপোড়ন চরমে পৌঁছেছে। সম্পদের ভাগাভাগির দ্বন্দ্বে অসুস্থ খালেদার প্রতি পরিবারের অনেকেরই খেয়াল নেই। সম্পদ তাদের কাছে মুখ্য হয়ে উঠেছে। পরিবারের লোকদের কাছে নিজের থেকে সম্পদের মূল্য বেশি, সেটি এখন ভালো করেই বুঝতে পারছেন খালেদা জিয়া।

নাম প্রকাশে অনিচ্ছুক জিয়া পরিবারের একজন জানান, শুধু তারেক-শর্মিলাই নন, খালেদা জিয়ার ভাই-বোনেরাও তার সম্পদের কিছু অংশ দেখভালের নামে হাতিয়ে নেয়ার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন। বিশেষ করে ছোট ভাই শামীম এস্কান্দার সৌদি আরব ও মালয়েশিয়ায় খালেদা জিয়ার বিনিয়োগ করা সম্পদ দেখভাল করার ইচ্ছা ব্যক্ত করেছেন।

এ প্রসঙ্গে বিএনপিপন্থী রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, মাঝে মাঝে মনে হয় জিয়া পরিবারের সদস্যরা হয়তো খালেদা জিয়ার মৃত্যুর অপেক্ষায় আছেন। তারেকের ধারণা, তার মা মারা গেলে তিনি হবেন দলের প্রধান। আর শর্মিলা চান সম্পত্তির ভাগ। এমন দোটানায় বিএনপির ভবিষ্যৎ যে ধ্বংসের দিকে এগোচ্ছে, তা নিয়েও তাদের বিন্দুমাত্র মাথাব্যথা নেই।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর