বুধবার   ১৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ৩ ১৪৩১   ০৮ শাওয়াল ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
ঈদের সময় রেমিট্যান্স এসেছে সাড়ে ৯ হাজার কোটি টাকা হিটলারের চেয়েও ভয়ংকর নেতানিয়াহু: ওবায়দুল কাদের দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে চলতি অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৬.১ শতাংশ: এডিবির পূর্বাভাস চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০.৬ ডিগ্রি দুটি যুদ্ধ জাহাজের পাহারায় আমিরাতের পথে এমভি আব্দুল্লাহ চাল আমদানির অনুমতি পেল আরও ৫০ প্রতিষ্ঠান বাংলাদেশে আশ্রয় নিলেন বিজিপির আরও ১৩ সদস্য
৬১

খোঁজ মিলেছে ‘নিখোঁজ’ থাকা চীনের প্রতিরক্ষামন্ত্রীর

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২৩  

তিন সপ্তাহ ধরে ‘নিখোঁজ’ থাকা চীনের প্রতিরক্ষামন্ত্রী লি সাংফুর খোঁজ মিলেছে। 

শনিবার রয়টার্সের এক খবরে বলা হয়েছে, দেশটির অন্তত ১০ জন উচ্চপদস্থ কর্মকর্তা জানিয়েছেন, সামরিক ও যুদ্ধাস্ত্র কেনাকাটায় দুর্নীতি করার অভিযোগে তার বিরুদ্ধে তদন্ত চলছে। আর এখন তিনি তদন্তকারীদের অধীনেই রয়েছেন। 

১০ জনের প্রত্যেকেই সেনাবাহিনীর সঙ্গে সরাসরি যুক্ত। তবে কি ধরনের যুদ্ধাস্ত্র কেনাকাটায় লি দুর্নীতি করেছেন সে বিষয়ে জানাতে পারেনি রয়টার্স। 

তারা আরও জানিয়েছে, চীনের সামরিক বাহিনীর ‘সামরিক সরঞ্জাম ক্রয়’র যে ইউনিট আছে ২০১৭ থেকে ২০২২ সাল পর্যন্ত সেই ইউনিটের প্রধানের দায়িত্ব পালন করেছেন লি। আর সেই সময়ই সেখানে দুর্নীতির ঘটনা ঘটেছিল। 

আর এ দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে লি-সহ আরও ৮ জন উচ্চপদস্থ সামরিক কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত চলছে। 

চলতি বছরের মার্চে প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব পান লি। দায়িত্ব নেওয়ার কয়েক মাস পরই তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে তদন্ত শুরু হয়েছে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর