সোমবার   ১৯ অক্টোবর ২০২০   কার্তিক ৪ ১৪২৭   ০২ রবিউল আউয়াল ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
test
৪৮

চৌগাছায় মুজিববর্ষ উপলক্ষে পাঁচ হাজার তাল বীজ বপন 

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২০  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে যশোরের চৌগাছা উপজেলায় পাঁচ হাজার তালের বীজ বপন কর্মসূচির উদ্বোধন করেছে উপজেলা যুবলীগ।

গত মঙ্গলবার (৬ অক্টোবর) সকালে প্রাকৃতিক দুর্যোগ প্রশমনকল্পে পরিবেশের ভারসাম্য ও জীববৈচিত্র্য রক্ষায় তালের বীজ বপন কর্মসূচি হাতে নিয়েছে উপজেলা যুবলীগ।

চৌগাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও আ.লীগ নেতা অমেদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে তাল বীজ বপন কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহবায়ক দেবাশীষ মিশ্র জয়।

দেবাশীষ মিশ্র জয় জানান, ‘বজ্রপাত থেকে বাঁচতে বেশি করে তাল গাছ লাগান’ প্রধানমন্ত্রীর এই স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে পরিবেশের ভারসাম্য ও জীববৈচিত্র্য রক্ষায় উপজেলাজুড়ে পাঁচ হাজার তালের বীজ বপন কর্মসূচি হাতে নিয়েছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে ভৈরব নদের দু’পাড়ে ৫শ এবং বিকালে উপজেলার স্বরুপদাহ ইউনিয়নের বাগের মাঠ নামক দরগাহ শরিফের চারিদিকে ৫শ তালের বীজ রোপণ করা হয়। এ মাসের মধ্যে উপজেলাজুড়ে বাকী তাল বীজ রোপণ করা হবে বলেও জানান তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন- উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য মাস্টার তসলিমুর রহমান, প্রভাষক খালেদুর রহমান টিটো, ইউনিয়ন যুবলীগ নেতা আনোয়ার হোসেন মিলন, উপজেলা ছাত্রলীগ নেতা সাজ্জাদ মল্লিক প্রমুখ।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর