শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১২ ১৪২৭   ১১ রবিউস সানি ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
‘করোনার দ্বিতীয় পর্যায় মোকাবেলায় সব প্রস্তুতি নিতে হবে’ ‘আ.লীগ গণতন্ত্রের চর্চা ও দুষ্টের দমন করে’ ঝিনাইদহে ২৭ শহীদের ৪৯তম মৃত্যুবার্ষিকী পালিত বাংলাদেশ দলের সঙ্গে ম্যারাডোনার বিরল মুহূর্ত বৈদেশিক মুদ্রার মজুদ ৪১ বিলিয়ন মার্কিন ডলার ছাড়িয়েছে ফরিদপুর পৌরসভার নির্বাচন ছয় মাসের জন্য স্থগিত শৈলকুপায় আটকা পড়েছে এশিয়ার সবচেয়ে বিষধর সাপ ব্যক্তি জীবনে ম্যারাডোনা আমার একমাত্র সুপারস্টার: মাশরাফি ‘তথ্য-প্রযুক্তির ব্যবহারে বাংলাদেশ বিশ্বের অনুকরণীয় দৃষ্টান্ত’
১১৭৬

তারেক রহমানের কারণে মেরুদণ্ড শক্ত হচ্ছে না বিএনপির: জাফরুল্লাহ

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২০  

জনগণের ইমোশনকে কাজে লাগিয়ে রাজপথ উত্তপ্ত করতে ব্যর্থ হচ্ছে বিএনপি। কেবলমাত্র যোগ্য, পরীক্ষিত ও সাহসী নেতৃত্বের অভাবে অন্ধকারের রাজনীতিতে বের হয়ে আলোর পথে আসতে পারছে না দলটি।

বেগম জিয়াই বিএনপির প্রাণ। বেগম জিয়ার রাজনৈতিক নিষ্ক্রিয়তার সাথে সাথে বিএনপিও নিষ্ক্রিয় হয়ে পড়েছে। এছাড়া বিএনপি নেতারা বিভিন্ন মহলের সাথে সমঝোতা করে দলের ক্ষতি করছেন। বেইমান নেতাদের কারণে সুযোগ পেয়েও বিএনপি ঘুরে দাঁড়াতে পারছে না। বিশেষ করে তারেক রহমানের অদক্ষ নেতৃত্বের কারণে মেরুদণ্ড শক্ত হচ্ছে না বিএনপির, এমনটাই মনে করছেন বিএনপিপন্থী বুদ্ধিজীবী ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

দেশের শীর্ষ স্থানীয় এক গণমাধ্যমের সাথে ভার্চুয়াল সংলাপে বিএনপির রাজনৈতিক দুর্দশা, তারেক রহমানের অদক্ষতা, ভুলের রাজনীতি, বিএনপি নেতাদের বেইমানির বিষয়ে আক্ষেপ করেছেন জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, দীর্ঘ একযুগ সময় পেলেও বিএনপির পুনর্গঠনে মনোযোগ দেননি দলটির দায়িত্বশীল নেতারা। মির্জা ফখরুল সজ্জন ব্যক্তি হলেও চরম ভীতু টাইপের নেতা। যারা ভয় পায় তাদের দ্বারা রাজনীতির কঠিন পথ পাড়ি দেয়া সম্ভব নয়।

এছাড়া মওদুদ, গয়েশ্বর, মির্জা আব্বাসকে তো আমি বেইমান নেতাই বলবো। তারা শুধু দলের সমালোচনা করে, কিন্তু দলকে শক্তিশালী করার কোনো উপায় বাতলে দেয় না। এসব প্রতারক, বেইমান নেতাদের আবার নেতা হলেন তারেক রহমান। অর্ধশিক্ষিত, পলাতক নেতা দিয়ে রাজনৈতিক দল পরিচালনা করা সম্ভব নয়। বিএনপিকে পৈত্রিক সম্পত্তি মনে করে তারেক। দলের ভেতর কোনো গণতন্ত্র নাই, ছাত্রদল-যুবদল, স্বেচ্ছাসেবক দলে কোনো শৃঙ্খলা নাই। দেউলিয়া লোকজন এখন বিএনপি করে।

জাফরুল্লাহ আরো বলেন, যে যেটাই বলুক-বেগম জিয়াই বিএনপির প্রাণ। তারেক কখনই বেগম জিয়ার মতো বিএনপিকে দক্ষ হাতে পরিচালনা করতে পারবে না। বেগম জিয়ার রাজনীতির কাছে তারেককে অযোগ্যই বলবো আমি। তারেকের উচিত আপাতত দলের দায়িত্ব জোবায়দা বা জাইমার হাতে তুলে দেয়া। কারণ বিএনপির জনপ্রিয়তা এসেছে নারী নেত্রীর হাত ধরে। বিএনপিতে পুরুষ নেতৃত্বের কদর নেই। যা তারেক ইতোমধ্যে প্রমাণ করেছেন। তারেক রহমানের কারণে-ই মেরুদণ্ড শক্ত হচ্ছে না বিএনপির। তাই বেগম জিয়ার জায়গায় জোবায়দা বা জাইমাকে প্রতিষ্ঠিত করা উচিত।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর