বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৫ ১৪২৬   ০৩ রজব ১৪৪১

  যশোরের আলো
৬৮

তৃণমূলের সম্মেলন করতে চিঠি পাঠাচ্ছে আ.লীগ

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২০  

তৃণমূলের মেয়াদোত্তীর্ণ কমিটিকে আগামী ৬ মার্চের মধ্যে সম্মেলন শেষ করার নির্দেশনা দিয়ে তৃণমূলে চিঠি পাঠাচ্ছে আওয়ামী লীগ। মুজিববর্ষকে সামনে রেখে এমন কর্মসূচি নিয়েছে জনপ্রিয় দলটি।

আওয়ামী লীগের কেন্দ্রীয় একাধিক নেতা এ তথ্য নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম বলেন, দলকে আরো শক্তিশালী ও গতিশীল করতে তৃণমূল কেন্দ্রীয় আওয়ামী লীগ চিঠি পাঠাচ্ছে।

মূলত যেসব জেলায় সম্মেলন করা হয়েছে সেই সব জেলার পূর্ণাঙ্গ কমিটি করে জমা দেয়া এবং যেসব জেলায় মেয়াদোত্তীর্ণ কমিটি আছে সেখানে আগামী ৬ মার্চের মধ্যে সম্মেলন শেষ করার জন্য তৃণমূলে চিঠি পাঠাচ্ছে দলটি। এই চিঠিতে সদস্য সংগ্রহ, সাংগঠনিক কার্যক্রম জোরদার, মুজিববর্ষ উপলক্ষে বিভিন্ন পদক্ষেপ নেয়াসহ আরো কিছু বিষয় উল্লেখ করা হয়েছে।

জানা গেছে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সামনে রেখে প্রতিটা ওয়ার্ড, থানা, জেলা, মহানগর ঢেলে সাজিয়ে দলকে আরো শক্তিশালী করতে এ উদ্যোগ নিয়েছে আওয়ামী লীগ। পাশাপাশি দলের সদস্য সংগ্রহ কার্যক্রমকেও গতিশীল করার দিকে মনোযোগী হচ্ছে দলটি।

চিঠিতে বলা হয়েছে, গত ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। জাতীয় কাউন্সিল সুষ্ঠুভাবে শেষ হওয়ার পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সারাদেশে দলের সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে নির্দেশ দিয়েছেন। সেই অনুযায়ী আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাদের সাংগঠনিক নির্দেশনা দেয়া হয়েছে।

চিঠিতে যেসব নির্দেশনা দেয়া হয়েছে তা হলো-

১.সারাদেশে সদস্য সংগ্রহ অভিযান জোরদার করতে আগামী ১ মার্চ থেকে সদস্য বই, ঘোষণাপত্র ও গঠনতন্ত্র সংগ্রহ করতে হবে।

২.যেসব সাংগঠনিক জেলার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে, দ্রুততম সময়ে সেসব জেলার পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দফতরে জমা দিতে হবে। পাশাপাশি যেসব সাংগঠনিক জেলায় সম্মেলন অনুষ্ঠিত হয়নি, বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের সঙ্গে যোগাযোগ করে সেসব জেলায় সম্মেলন শেষ করতে হবে।

৩.মেয়াদোত্তীর্ণ যেসব সাংগঠনিক উপজেলা/থানা/পৌর বা ইউনিয়ন ও ওয়ার্ড ইউনিট রয়েছে, সেগুলোর সম্মেলন আগামী ৬ মার্চের মধ্যে শেষ করতে হবে।

৪. একইসঙ্গে মুজিববর্ষ উদযাপনের জন্য কেন্দ্রের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ কর্মসূচি হাতে নিতে হবে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর