বৃহস্পতিবার   ১৯ মে ২০২২   জ্যৈষ্ঠ ৫ ১৪২৯   ১৭ শাওয়াল ১৪৪৩

  যশোরের আলো
৭১

দুই দিন বন্ধ থাকছে বেনাপোলে আমদানি-রপ্তানি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২২  

বৈশাখের ছুটিতে বৃহস্পতিবার ও শুক্রবার সাপ্তাহিক ছুটি ও ভারতে ১ বৈশাখের সরকারি ছুটিতে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে বন্ধ থাকছে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য। সেই সঙ্গে বন্ধ থাকবে বন্দর ও কাস্টমসের কার্যক্রম। তবে দুই দেশের মধ্যে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক থাকবে। শনিবার (১৬ এপ্রিল) সকাল থেকে আবারও এ পথে আমদানি-রপ্তানি বাণিজ্য পুনরায় চলবে।

বেনাপোল সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান, বাংলাদেশে ১ বৈশাখ বৃহস্পতিবার সরকারি ছুটি ও শুক্রবার বাংলাদেশে সাপ্তাহিক ছুটি ও ভারতে সরকারি ছুটি থাকায় দুদিন আমদানি-রপ্তানিসহ বন্দর ও কাস্টমসের সকল কার্যক্রম বন্ধ থাকবে। শনিবার সকাল থেকে আমদানি-রপ্তানি কার্যক্রম চলবে।

ভারতের পেট্রাপোল সিএন্ডএফ স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জানান, বৃহস্পতিবার বাংলাদেশে ও শুক্রবার ভারতে ১ বৈশাখে সরকারি ছুটি থাকায় এ পথে আমদানি-রপ্তানি হবে না। শনিবার সকাল থেকে পুনরায় বাণিজ্য চলবে।  

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা গোলাম মোস্তফা শিকদার জানান, বৃহস্পতিবার ও শুক্রবার দু‘দেশে সরকারি ছুটির ফলে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে। দু‘দেশের সিএন্ডএফ এজেন্টরা বিষয়টি আমাদের অবহিত করেছেন।  

বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ওসি মোহাম্মদ রাজু বলেন, আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও দুই দেশের মধ্যে পাসপোর্টযাত্রী যাতায়াত স্বাভাবিক থাকবে।  

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর