শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১২ ১৪২৭   ১১ রবিউস সানি ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
‘করোনার দ্বিতীয় পর্যায় মোকাবেলায় সব প্রস্তুতি নিতে হবে’ ‘আ.লীগ গণতন্ত্রের চর্চা ও দুষ্টের দমন করে’ ঝিনাইদহে ২৭ শহীদের ৪৯তম মৃত্যুবার্ষিকী পালিত বাংলাদেশ দলের সঙ্গে ম্যারাডোনার বিরল মুহূর্ত বৈদেশিক মুদ্রার মজুদ ৪১ বিলিয়ন মার্কিন ডলার ছাড়িয়েছে ফরিদপুর পৌরসভার নির্বাচন ছয় মাসের জন্য স্থগিত শৈলকুপায় আটকা পড়েছে এশিয়ার সবচেয়ে বিষধর সাপ ব্যক্তি জীবনে ম্যারাডোনা আমার একমাত্র সুপারস্টার: মাশরাফি ‘তথ্য-প্রযুক্তির ব্যবহারে বাংলাদেশ বিশ্বের অনুকরণীয় দৃষ্টান্ত’
১২১২

দেশসেরা ফ্রিল্যান্সার ফাহিম মারা গেছেন

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২০  

বাংলাদেশের অন্যতম সেরা ফ্রিল্যান্সার ফাহিম উল করিম মারা গেছেন। ১০ বছর ধরে বিছানাবন্দি থেকে বুধবার রাতে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান তিনি। (ইন্নালিল্লাহি ওয়া ই...রাজিউন)। 

‘বিস্ময় বালক’ ফাহিম শারীরিক প্রতিবন্ধী ছিলেন। তার চলাফেরা স্বাভাবিক ছিল না। ঠিকমতো কথাও বলতে পারতেন না। শত প্রতিবন্ধকতা স্বত্ত্বেও কিভাবে সফল ফ্রিল্যান্সার হতে হয় সেটা দেখিয়েছেন ফাহিম।

ফাহিম বেসিস থেকে দেয়া সেরা ফ্রিল্যান্সার পুরস্কার বেশ কয়েকবারই নিজের ঝুলিতে তুলে নিয়েছেন। বিশ্বের মধ্যে ফ্রিল্যান্সিং টপ ফাইভ সাইটের মধ্যে একটি হলো ফাইভার। ফাইভারে গ্রাফিক্স ডিজাইনার হিসেবে টপ রেটেড সেলার ব্যাজ আছে ফাহিমের। ফাইভার অথরিটি ফাহিমকে নিযুক্ত করে কমিউনিটি লিডার হিসেবে। এটা বাংলাদেশের জন্য অনেক বড় প্রাপ্তি। 

এছাড়াও আপওয়ার্কসহ প্রায় সব মার্কেটপ্লেসে ফাহিমের দাপট ছিল সেরাদের তালিকায়। এক কথায় ফাহিম ছিলেন নতুন ফ্রিল্যান্সারদের অনেক বড় অনুপ্রেরণা।

  যশোরের আলো
  যশোরের আলো