মঙ্গলবার   ০৭ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৪ ১৪২৯   ১৬ রজব ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
দেশের মোট জনসংখ্যা ১৬ কোটি ৯৭ লাখ : বিআইডিএস তিন ফসলি জমিতে প্রকল্প না নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর মাশরাফি আইডল, তাকে দেখে তরুণরা শিখবে যশোরে দুইদিনের আইটি মেলা ও শীত উৎসব শুরু যশোরে ১ হাজার ২৩৭ হেক্টর জমিতে ভুট্টা চাষ ঠাঁই নেই যশোর জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডে
৩৫৪

নকল সার বিক্রির দায়ে বাঘারপাড়ায় অর্ধলক্ষ টাকা জরিমানা

প্রকাশিত: ১৮ মার্চ ২০২২  

যশোরের বাঘারপাড়ায় নকল সার বিক্রি করা এবং কৃষি বিভাগের আদেশ না মানায় এক ব্যবসায়ীকে অর্ধলক্ষ (৫০ হাজার) টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৬ মার্চ) বিকালে উপজেলার চাড়াভিটা বাজারের লুৎফর ট্রেডার্সে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আ ন ম আবুজর গিফারী। অভিযানে সহযোগিতা করেন উপজেলা কৃষি কর্মকর্তা রুহুল আমিনসহ পুলিশ ও আনসার সদস্যরা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, চাড়াভিটা বাজারে লুৎফর ট্রেডার্সের মালিক বাবুল হোসেন দীর্ঘদিন পপুলার এগ্রো কোম্পানির বাজারজাতকৃত রোরাল এগ্রোসেন্ট রাজ হেক্টা জিংক নামের সার বিক্রি করছিলেন। সারের গুণগতমান সন্দেহ হওয়ায় উপজেলা কৃষি বিভাগ ল্যাবে পরীক্ষার জন্য পাঠায়। 

একইসাথে রিপোর্ট না আসা পর্যন্ত বিক্রয় কার্যক্রম বন্ধ করার নির্দেশ দেয়া হয় দোকান মালিককে। কিন্তু এই আদেশ অমান্য করে ফের সার বিক্রি করেন বাবুল হোসেন। খবর পেয়ে বুধবার ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালিয়ে ১শ’ কেজি রাজ হেক্টা জিংক নামের সার জব্দ করে এবং ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আ ন ম আবুজর গিফারী সাংবাদিকদের জানান, ভেজাল সার বিক্রি ও কৃষি বিভাগের আদেশ অমান্য করায় এই শাস্তি। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর