বুধবার   ২৭ জানুয়ারি ২০২১   মাঘ ১৩ ১৪২৭   ১৩ জমাদিউস সানি ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
রাজবাড়ীতে রাইস ট্রান্সপ্লান্টার যন্ত্রের মাধ্যমে ধানের চারা রোপণ ঝিনাইদহে প্রায় দুই কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস মেহেরপুরে `বাপাউবো` দপ্তরের নতুন অফিসের উদ্বোধন মেহেরপুরে জাতীয় অলিম্পিয়াডের পুরস্কার বিতরণী বেনাপোল-পেট্রাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ মাগুরায় নিরাপদ সবজি বিক্রয় কেন্দ্রের উদ্বোধন বেনাপোলে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত সারাদেশে ৭ ফেব্রুয়ারি থেকে একযোগে টিকাদান
৩৪

নববর্ষের শুভেচ্ছা জানিয়ে কার্যক্রম শুরু করলেন প্রধান বিচারপতি

প্রকাশিত: ৩ জানুয়ারি ২০২১  

২০২১ সালে সুপ্রিম কোর্টের প্রথম কর্মদিবসে সকলকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। রোববার (৩ ডিসেম্বর) তার নেতৃত্বাধীন আপিল বিভাগে ভার্চুয়াল কার্যক্রমের শুরুতেই মামলার শুনানিতে সংযুক্ত আইনজীবীদের মাধ্যমে ‘হ্যাপি নিউ ইয়ার’ বলেন। এরপর তিনি বলেন, ‘আসুন আমরা এবার আদালতের কাজ শুরু করি।’

এরপর সুপ্রিম কোর্টের কার্যতালিকা (কজলিস্ট) অনুযায়ী মামলার শুনানি শুরু হলে আদালত চলমান বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে দুর্নীতির মামলায় দণ্ডিত বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মীর মোহাম্মদ নাসিরের জামিন মঞ্জুর করে আদেশ দেন আপিল বিভাগ।

এ সময় প্রধান বিচারপতি বলেন, ‘মহামারি করোনা পরিস্থিতি বিবেচনা নিয়ে আমরা মীর নাসিরকে জামিন দিচ্ছি।’ সেই সঙ্গে তাকে জরিমানা করে দেয়া আদেশ স্থগিত করেন আপিল বিভাগ।

এ সময় প্রধান বিচারপতির সঙ্গে বেঞ্চে আপিল বিভাগের আরো তিনজন বিচারপতি সংযুক্ত ছিলেন। তারা হলেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, মো. নুরুজ্জামান ও ওবায়দুল হাসান। এ ছাড়াও আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট আসাদুজ্জামান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বারের) সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস।

অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর