শনিবার   ২৩ জানুয়ারি ২০২১   মাঘ ৯ ১৪২৭   ০৯ জমাদিউস সানি ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
চুয়াডাঙ্গায় গৃহহীনদের জমিসহ গৃহ প্রদান উপলক্ষে প্রেস ব্রিফিং ফরিদপুরে পদ্মারচরে শীতবস্ত্র বিতরন ভেকু মেশিন দিয়ে গুড়িয়ে দেওয়া হল কুষ্টিয়ার ১২ ইটভাটা মাগুরায় ফুটবল প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ বোয়ালমারীতে গৃহ হস্তান্তর উপলক্ষে প্রেস ব্রিফিং ফেব্রুয়ারিতেই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান টিকাদান কর্মসূচি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
২০

নারীর সৌন্দর্যে রাফ্যাল শাড়ি

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২১  

শাড়িতেই নারী! খুব পরিচিত একটা প্রবাদ। আর তাই হয়তো শাড়িকে আরো কিভাবে নতুনত্ব দেওয়া যায় তা নিয়ে সবসময়ই কাজ করে যান ডিজাইনাররা। এই উপমহাদেশে বাংলাদেশসহ বিভিন্ন দেশে শাড়ি অনেক বেশি সমাদৃত। এমনকি বিশ্বের বিভিন্ন দেশের নাগরিকেরাও এখন শাড়ি পরে থাকেন।

অন্যান্য কাপড়ের মতই শাড়িতেও রয়েছে নানা প্রকরণ। শাড়ির তৈরির মূল কাপড়ে রয়েছে পার্থক্য। সুতি, জামদানী, জর্জেট, সিল্কসহ আরো নানা ধরনের কাপড়ে তৈরি হয় শাড়ি। শাড়ি পছন্দের ক্ষেত্রে বয়সটিও মুখ্য ভূমিকা পালন করে।

কারণ, একজন বয়স্ক নারীর কাছে সুতি শাড়ি অনেক বেশি পছন্দের; সুতি কাপড় অনেক বেশি আরামদায়ক হওয়ায় তাদের পছন্দের তালিকার প্রথম স্থান অধিকারে সক্ষম সুতি শাড়ি গুলো।

আবার কলেজ-বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেয়েদের কাছে একটু ডিজাইনার শাড়ি পছন্দের। তথাপি, শাড়িটি যেন শরীরে ঠিক মত থাকে সে চিন্তা থেকে তারা জর্জেট শাড়ি গুলোকেই তাদের পছন্দের তালিকায় রাখেন।

কিন্তু এখন ডিজাইন শুধু জর্জেটেই সীমাবদ্ধ নয়, এখন প্রায় সব শাড়িতেই দেখা যায় নতুনত্ব, কারণ শাড়ির ডিজাইন যে কোন কাপড় দিয়েই সম্ভব। তাই সব বয়সের নারীদের ভাল লাগার তালিকায় এখন রাফ্যাল শাড়ি। বর্তমানে প্রায় সব বয়সের নারীদেরই দেখা যায় এই শাড়িতে। যে কোন অনুষ্ঠান বা পার্টি, জন্মদিন কিংবা বিয়ে, কলেজ-বিশ্ববিদ্যালয়ে যে কোন ক্ষেত্রেই এই শাড়ি গুলো নারীদের কাছে পছন্দের প্রথম স্থানেই।

  যশোরের আলো
  যশোরের আলো