বৃহস্পতিবার   ২৫ ফেব্রুয়ারি ২০২১   ফাল্গুন ১৩ ১৪২৭   ১৩ রজব ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে চিকিৎসা সহায়তার চেক বিতরণ কারাবাসের বদলে পড়তে হবে মুক্তিযুদ্ধের বই রেলওয়ের জমিতে ভ্রাম্যামাণ আদালতের অভিযান দৌলতদিয়ার পদ্মায় ধরা পড়লো ১৪ কেজির রুই ও ১০ কেজির আইড় যশোরে ছেলে পুত্রবধূদের অবহেলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে এক মা
১০০

নড়াইলের ১০৫ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর ঘর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২১  

মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নড়াইলে ভূমিহীন ও গৃহহীনদের জন্য ১০৫ ঘরের নির্মাণ কাজে শেষ হয়েছে।

শনিবার (২৩ জানুয়ারি) নির্মিত ঘরগুলো হস্তান্তর করা হবে বলে নড়াইল জেলা প্রশাসকের কার্যালয়ে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।

বৃহস্পতিবার দুপুরে প্রেস বিজ্ঞপ্তিতে জেলা প্রশাসক হাবিবুর রহমান জানান, প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় সরকারি খাসজমিতে হস্তান্তরযোগ্য গৃহনির্মাণের কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। 

“আশ্রয়নের অধিকার/ শেখ হাসিনার উপহার” স্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত হয়েছে “স্বপ্নের বাড়ি”।  

মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে জেলার ভূমিহীন অসহায় পরিবারগুলোর মাঝে হস্তান্তর করা হবে ঘরের চাবি। প্রত্যেক সুবিধাভোগীকে দুই শতাংশ জমি ও দুই কক্ষ বিশিষ্ট আধাপাকা ঘরের মালিকানা হস্তান্তর করা হবে।’ বাকি আরও ২২০টি বাড়ি ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মাণ করে দ্রুত সময়ের মধ্যে হস্তান্তর করা হবে।

জেলা প্রশাসক জানান, প্রথম পর্যায়ে এক কোটি ৭৯ লাখ ৫৫ হাজার টাকা ব্যয়ে ১০৫টি বাড়ি নির্মাণের কাজ সমাপ্ত হয়েছে। এর মধ্যে ৫১ লাখ ৩০ হাজার টাকা ব্যয়ে নির্মিত নড়াইল সদর উপজেলায় ৩০ জন গৃহহীন, ৫৯ লাখ ৮৫ হাজার টাকা ব্যয়ে লোহাগড়া উপজেলায় ৩৫ জন গৃহহীন এবং ৬৮ লাখ ৪০ হাজার টাকা ব্যয়ে কালিয়া উপজেলায় ৪০ জন গৃহহীন পরিবারে জমিসহ ঘর প্রদান করা হচ্ছে। দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি আধাপাকা ঘরের নির্মাণ ব্যয় হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা।’ 

এ সময় জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর