সোমবার   ০৮ আগস্ট ২০২২   শ্রাবণ ২৪ ১৪২৯   ১০ মুহররম ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
বর্তমান বিশ্ব পরিস্থিতিতে যে কারণে তেলের দাম বৃদ্ধি যৌক্তিক খুলনা-যশোর অঞ্চলে ১৭১ রেলগেটের ৯৮টি অরক্ষিত যশোরে এক মাসে হারানো ৪৯টি মোবাইল উদ্ধার বেনাপোলে পণ্য আমদানিতে অভাবনীয় গতি বাস-মিনিবাসের ভাড়া পুনঃনির্ধারণ করে প্রজ্ঞাপন জারি
৫২

নড়াইলের ৩৫০ রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা প্রদান

প্রকাশিত: ৫ আগস্ট ২০২২  

জাতীয় দলের সাবেক অধিনায়ক ও নড়াইল ২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তুজার ফাউন্ডেশনের উদ্যোগে নড়াইলের দুস্থ রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে সাড়ে ৩শ চক্ষু রোগী পেয়েছেন এই সেবা।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগ এবং খুলনা বিএনবিএস চক্ষু হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনায় দিনব্যাপী এই সেবা প্রদান করা হয়। নড়াইলকে, অন্ধত্ব মুক্ত করতে বৃহস্পতিবার (৪ আগস্ট) শরীফ আব্দুল হাকিম ও নড়াইল এক্সপ্রেস হাসপাতালে এ চক্ষু সেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহ-সভাপতি শামীমূল ইসলাম টুলুর সভাপতিত্বে বক্তৃতা করেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, কোষাধ্যক্ষ মীর্জা নজরুল ইসলাম, এম. এম কামরুল আলম, বিএনবিএস চক্ষু হাসপাতালের পাবলিক রিলেশন কর্মকর্তা মীর মিজানুর রহমান ও চক্ষু সেবা কার্যক্রমের আর্থিক সহায়তাকারী প্রতিষ্ঠান কুয়েত সোসাইটি ফর রিলিফ এর কর্মকর্তা কামরুল হাসান।

দিনব্যাপী এই সেবায় ৩৫০জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয়। ৮৬জন ছানি পড়া রোগীকে অপারেশন, লেন্স স্থাপন ও চশমা প্রদানের জন্য বাছাই করা হয়। প্রথম পর্যায়ে শুক্রবার (৫ আগস্ট) ৪০জন এবং ১৩ আগস্ট দ্বিতীয় পর্যায়ে বাকি রোগীদের চোখের অপারেশন, লেন্স স্থাপন এবং চশমা প্রদান করা হবে। 

বৃহস্পতিবার (৪ আগস্ট) দিনব্যাপি এ চিকিৎসা প্রদান করেন বিএনবিএস চক্ষু হাসপাতালের সহকারী সার্জন ডা, সেলিনা আক্তার এবং ডা. সুমন।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর