বুধবার   ১৯ জুন ২০২৪   আষাঢ় ৬ ১৪৩১   ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
সেন্টমার্টিনে বিজিবি ও পুলিশকে সতর্ক থাকার নির্দেশ বাংলাদেশকে সুপার এইটে তুললো বোলাররা দলীয় নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর ঈদের শুভেচ্ছা বিনিময় আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী চামড়া কেনায় ট্যানারি মালিকরা ২৭০ কোটি টাকা ঋণ পাচ্ছে
১০৮

নড়াইলে সাড়ে ৬শ শিশু শিক্ষার্থীর মাঝে গাছের চারা বিতরণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২৩  

নড়াইলে সাড়ে ৬ শ শিশু শিক্ষার্থীর মাঝে ১ হাজার ৩০০ গাছের চারা বিতরণ করা হয়েছে। বুধবার সদর উপজেলার সিঙ্গিয়া এডিআই কার্যালয় চত্বরে এসব চারা বিতরণ করা হয়। 

অল্টারনেটিভ ডেভেলপমেন্ট ইনিসিয়েটিভ (এডিআই) এর আয়োজনে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহযোগিতায় সমৃদ্ধি কর্মসূচি শিক্ষা সহায়তা কার্যক্রমের আওতায় গাছের চারা বিতরণ উপলক্ষে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

সমৃদ্ধ কর্মসূচির সমন্বয়কারী মো. শহীদুজ্জামানের সভাপতিত্বে সভায় বক্তব্য তুলে ধরেন প্রধান অতিথি হবখালী ইউপি চেয়ারম্যান মো. টিপু সুলতান, বিশেষ অতিথি এডিআই’র আঞ্চলিক ব্যবস্থাপক আজিজুর রহমান, সিঙ্গিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মালেক, উত্তর সিঙ্গিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন রেন্টু প্রমুখ। 

বক্তারা বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। উপস্থিত সাড়ে ৬ শ শিক্ষার্থীর প্রত্যেককে একটি করে লেবু গাছ ও একটি করে মেহগনি গাছ দেয়া হয়েছে। এসব শিশুরা গাছগুলি লাগাবে এবং গাছের যত্ন নেবে। শিক্ষার্থীদের লেখাপড়ার ক্ষেত্রে লেবু ও গাছ কিছুটা হলেও ভূমিকা রাখতে পারবে। এছাড়াও পরিবেশের ভারসাম্য রক্ষায় এবং এসব শিশুদের লেখাপড়ার খরচ যোগাড় ও ভবিষ্যতের সঞ্চয়ের জন্য বেশি করে গাছ লাগানোর জন্য অভিভাবকদের প্রতি অনুরোধ জানানো হয়।

সভা শেষে প্রত্যেক শিক্ষার্থীকে একটি করে লেবু গাছ ও একটি করে মেহগিনি গাছ প্রদান করা হয়। অনুষ্ঠানে জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর