শনিবার   ২৩ জানুয়ারি ২০২১   মাঘ ৯ ১৪২৭   ০৯ জমাদিউস সানি ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
চুয়াডাঙ্গায় গৃহহীনদের জমিসহ গৃহ প্রদান উপলক্ষে প্রেস ব্রিফিং ফরিদপুরে পদ্মারচরে শীতবস্ত্র বিতরন ভেকু মেশিন দিয়ে গুড়িয়ে দেওয়া হল কুষ্টিয়ার ১২ ইটভাটা মাগুরায় ফুটবল প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ বোয়ালমারীতে গৃহ হস্তান্তর উপলক্ষে প্রেস ব্রিফিং ফেব্রুয়ারিতেই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান টিকাদান কর্মসূচি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
৬১

`পদ্মা রেলসেতুর সুবিধা সবচেয়ে বেশি পাবে যশোরাঞ্চলে মানুষ`

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২১  

যশোরাঞ্চলকে কেন্দ্র করে পদ্মাসেতু রেল সার্ভিস চালু করা হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ে মহাপরিচালক মো. শামছুজ্জামান। তিনি জানান রেল সার্ভিস চালু হলে এই অঞ্চলের মানুষ সবচেয়ে বেশি সুবিধা পাবে।

রোববার (১০ জানুয়ারি) দুপুরে বেনাপোল স্টেশনের গুডস ইয়ার্ড সম্প্রসারণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রেলওয়ে মহাপরিচালক শামছুজ্জামান বলেন, পদ্মা রেলসেতু চালু হলে খুলনা থেকে ঢাকাগামী ট্রেনগুলো বসুন্দিয়া হয়ে পদ্মাসেতু দিয়ে ঢাকা যাবে। তবে, বেনাপোল এক্সপ্রেস, কলকাতার মৈত্রী এক্সপ্রেসগুলি খুলনা বাদে সরাসরি যশোর হয়ে পদ্মাসেতু হয়ে ঢাকা যাবে। এছাড়াও সেতু চালু হলে যশোরবাসী ছাড়াও বেনাপোল বন্দর থেকে ভারতগামী যাত্রীদের সুবিধার্থে আরও একাধিক ট্রেন চালু করা হবে। এ লক্ষ্যে ইতোমধ্যে খুলনা থেকে ঈশ্বরদী পর্যন্ত ডাবল লাইন নির্মাণের কাজ শুরু হয়েছে।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়নে এসব মহাপরিকল্পনা বাস্তবায়নে রেলমন্ত্রীর নেতৃত্বে রেলওয়ে বিভাগ কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।

বাংলাদেশ রেলওয়ে মহাব্যবস্থাপক (পশ্চিম, রাজশাহী) মিহির কান্তি গুহ'র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান, বেনাপোল স্থলবন্দর পরিচালক আব্দুল জলিল, পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলী-আল ফাত্তাহ মো. মাসউদূর রহমান মাসুদ, প্রধান পরিবহন কর্মকতা শহিদুল ইসলাম, যশোর নাগরিক অধিকার আন্দোলনের সভাপতি শেখ মাসুদুজ্জামান, বেনাপোল কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজল, ইন্দো-বাংলা চেম্বার অব কমার্স সাব কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান, পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান বাণিজ্যিক কর্মকতা আহছান উল্যা ভূইঞা প্রমুখ।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর