বুধবার   ১৯ জুন ২০২৪   আষাঢ় ৬ ১৪৩১   ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
সেন্টমার্টিনে বিজিবি ও পুলিশকে সতর্ক থাকার নির্দেশ বাংলাদেশকে সুপার এইটে তুললো বোলাররা দলীয় নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর ঈদের শুভেচ্ছা বিনিময় আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী চামড়া কেনায় ট্যানারি মালিকরা ২৭০ কোটি টাকা ঋণ পাচ্ছে
৮৬

পবিত্র ঈদুল আযহায় যশোরে বসবে ২১ পশুহাট

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১ জুন ২০২৪  

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে যশোরে এবার ২১টি পশুহাট বসবে। এসব হাটে ঈদের আগের দিন পর্যন্ত গরু ও ছাগল বিক্রি হবে। সেখানে যাতে কোনো রোগাক্রান্ত পশু বিক্রি না হয় সেজন্য ১৭টি মেডিকেল টিম দায়িত্ব পালন করবে। জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রাশেদুল হক এ তথ্য জানিয়েছেন।

জেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের দেয়া তথ্য অনুযায়ী, ২১টি গরু-ছাগলের হাটের মধ্যে রাজারহাট বাজারে ও চৌগাছা পৌর গোহাট সোমবার ও শুক্রবার, বারীনগর বাজার (সাতমাইল) হাট, ঝিকরগাছা বাজার পশুহাট রোববার ও বৃহস্পতিবার, নিউমার্কেট ছাগলের হাট, কোদালিয়া, ছুটিপুর, রাজগঞ্জ ও ভাংগুড়া পশুহাট সোমবার, নাভারণ হাট বুধবার, সাতমাইল ও মণিরামপুর পশুহাট শনিবার ও মঙ্গলবার, নেহালপুর পশুহাট বৃহস্পতিবার, কেশবপুর পশুহাট সোমবার ও বুধবার, সরসকাটি পশুহাট রোববার, নওয়াপাড়া পশুহাট শনিবার ও মঙ্গলবার, মরিচা পশুহাট, চাড়াভিটা পশুহাট বুধবার, নারিকেলবাড়ীয়া পশুহাট মঙ্গলবার এবং খাজুরা ভাটাপাড়া আমতলা পশুহাট বসবে রোববার। এ ছাড়া নাউলি পশুহাট বসবে ঈদের আগের দিন।
এদিকে, গত ৪ জুন অনুষ্ঠিত জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় সিদ্ধান্ত হয়, ঈদুল আযহায় মহ্সাাড়কে হাট বসিয়ে যানজট সৃষ্টি করা যাবে না।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শাহীন বলেন, মহাসড়কের পাশে গরুও ছাগলের হাট বসিয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না। এটি কার্যকর করতে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

 

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর