রোববার   ০৯ মে ২০২১   বৈশাখ ২৫ ১৪২৮   ২৭ রমজান ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
যশোরে দুইজনের দেহে মিলেছে করোনার ভারতীয় ধরন খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রয়োজন নেই : হানিফ ফরিদপুরে ভাইয়ের গুলিতে ভাই আহত চুয়াডাঙ্গার আরও ৩৮৪ কর্মহীন-অসহায়দের মধ্যে খাদ্য বিতরণ দামুড়হুদা সীমান্ত এলাকা থেকে কোটি টাকার মাদকদ্রব্য জব্দ ভারতীয় ড্রাইভারদের অবাধ বিচরণ, ঝুঁকিতে বেনাপোলবাসী মেহেরপুরে দুই হাজার হেক্টর জমিতে কচু চাষ ফরিদপুরে দুঃস্থদের মাঝে ঈদবস্ত্র বিতরণ ফেরি বন্ধ, দৌলতদিয়ায় পারের অপেক্ষায় শত শত যাত্রী কুমারখালীতে দুস্থদের জন্য বিনামূল্যে পোশাকের দোকান বোয়ালমারীতে ইফতার সামগ্রী বিতরণ স্বেচ্ছাসেবক লীগের মেহেরপুরে অসহায় মানুষের মাঝে যুবলীগের সবজি বিতরণ চুয়াডাঙ্গা সদর হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার গায়েব!
৮৮

পরিবর্তন করা যাবে ইউটিউব চ্যানেলের নাম

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২১  

জনপ্রিয় ভিডিও শেয়ারিং অ্যাপ ইউটিউবে যাদের চ্যানেল আছে, এখন থেকে তারা সেটির নাম ও প্রফাইল ছবি পরিবর্তন করতে পারবেন। শুক্রবার (২৩ এপ্রিল) নতুন এই সুযোগ চালু করেছে অ্যাপটি।

এর আগে ইউটিউব চ্যানেলের নাম পরিবর্তনের কোনো সুযোগ ছিল না।। গুগল অ্যাকাউন্টে যে নাম দেওয়া ছিল, সেটিই রাখতে হতো।

নতুন এই সুযোগ ইউটিউব চ্যানেল ক্রিয়েটরদের জন্য সহায়ক হবে। চ্যানেলের নামের কারণে এতে নতুন করে কোনো গুগল অ্যাকাউন্ট খুলতে হবে না। তবে চ্যানেলের নাম পরিবর্তন করলে যাদের ভেরিফিকেশন ব্যাজ আছে, তা থাকছে না। সেটি চলে যবে। এ জন্য তাদের নতুন করে আবেদন করতে হবে। কাজেই যাদের ইতিমধ্যে ব্যাজ আছে, তাদের জন্য কিছুটা বিরক্তি তৈরি করবে।

কাজেই ব্যক্তিগত ইউটিউবার ও ব্র্যান্ড অ্যাকাউন্টগুলো এখনই তাদের নাম পরিবর্তন করতে পারবে।

যেভাবে ইউটিউব চ্যানেলের নাম বদলাবেন-

ডেস্কটপে ইউটিউব স্টুডিও খুলবেন। এরপর চলে যান মেন্যুবারে, সেখান থেকে কাস্টমাইজেশন সিলেক্ট করুন। এরপর বেসিক ইনফো সিলেক্ট করবেন। সবশেষে চ্যানেলের নাম বদলাতে পেন্সিল আইকনে ক্লিক করুন।

আর মোবাইলে ‘ইউর চ্যানেলে’ ক্লিক করুন। এডিট চ্যানেল সিলেক্ট করুন এবং প্রফাইল নাম বদলাতে পেন্সিল আইকনে ক্লিক করুন।

সূত্র: দ্য ভার্জ

  যশোরের আলো
  যশোরের আলো