বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১৮ ১৪২৭   ১৬ রবিউস সানি ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
রাজবাড়ীতে নতুন করে ৭ জনের করোনা শনাক্ত ‘পার্বত্য চট্টগ্রামসহ দেশে শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর’ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে শৈলকুপায় প্রীতি ফুটবল ম্যাচ হাইকোর্টের আদেশ স্থগিত, ১০ ডিসেম্বর ফরিদপুর পৌরসভা নির্বাচন খোকসা পৌরসভা নির্বাচন: মেয়র পদে দুই জনসহ ৪৬ জনের মনোনয়নপত্র জমা করোনা পরিস্থিতিতে যশোরের বিজয় দিবস হবে সংক্ষিপ্ত পরিসরে পাঁচ মাসে ১১ বিলিয়ন ডলার ছাড়ালো রেমিট্যান্স ফেসবুকের কল্যাণে বুদ্ধিপ্রতিবন্ধী হানিফকে খুঁজে পেল তার পরিবার ‘তরুণ প্রজন্মকে বিজ্ঞান চর্চায় আগ্রহী করে তুলতে হবে’
৪৫

পাংশায় বিষ প্রয়োগে ৫ লাখ টাকার মাছ নিধন

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২০  

রাজবাড়ীর পাংশা উপজেলার রাতের আঁধারে মাছের ঘেরে বিষ প্রয়োগের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কয়েক লাখ টাকার মাছ মারা যাওয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (২২ অক্টোবর) মধ্যরাতে উপজেলার মৌরাট ইউনিয়নের স্বর্ণগড়া এলাকায় এ ঘটনা ঘটে।

শুক্রবার (২৩ অক্টোবর) সকালে দেখা যায়, অসংখ্য মাছ পুকুরের পানিতে মরে ভেসে উঠেছে। পাড়ে প্রায় ১০ মণ বিভিন্ন প্রজাতির মরা মাছ দেখতে ভিড় করেছে স্থানীয়রা।

ক্ষতির শিকার আবদুল মজিদ মণ্ডল জানান, এলাকার কালাম মণ্ডল, আবু তালেব মণ্ডল, বক্কার মণ্ডল ও তিনি মিলে স্বর্ণগড়া বিলে একটি পুকুর ও আশপাশের জমি লিজ নিয়েছিলেন। সেই জমিতে মাছ চাষ করেছিলেন তারা। স্থানীয় একটি কুচক্রীমহল বৃহস্পতিবার রাতে বিলের ওই পুকুরে বিষ প্রয়োগ করে। শুক্রবার সকালে পুকুরে মাছ মরে ভেসে উঠলে বিষয়টি জানাজানি হয়।

তিনি আরও জানান,আমরা দীর্ঘদিন ধরে অনেক কষ্টে এই মাছ চাষ করে আসছিলাম। আমার মনে হয় রাতের আধারে আমাদের প্রতিপক্ষ দলের কোনও দুর্বৃত্তরা পুকুরে বিষ দিয়ে প্রায় ৫ থেকে ৬ লাখ টাকার মাছ মেরে আমাদের পথে বসিয়ে দিয়েছে। এ ব্যাপারে থানায় মামলা করা হবে।

পাংশা মডেল থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) কামাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ ঘটনার পর পাংশা মডেল থানার ওসিসহ (তদন্ত) পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহণের প্রস্তুতি চলমান আছে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর