সোমবার   ০৮ আগস্ট ২০২২   শ্রাবণ ২৪ ১৪২৯   ১০ মুহররম ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
বর্তমান বিশ্ব পরিস্থিতিতে যে কারণে তেলের দাম বৃদ্ধি যৌক্তিক খুলনা-যশোর অঞ্চলে ১৭১ রেলগেটের ৯৮টি অরক্ষিত যশোরে এক মাসে হারানো ৪৯টি মোবাইল উদ্ধার বেনাপোলে পণ্য আমদানিতে অভাবনীয় গতি বাস-মিনিবাসের ভাড়া পুনঃনির্ধারণ করে প্রজ্ঞাপন জারি
১৩

পিস্কি দখল করল রাশিয়া

প্রকাশিত: ৫ আগস্ট ২০২২  

রাশিয়ান সেনা এবং রুশপন্থি বিচ্ছিন্নতাবাদীরা দাবি করেছে তারা দোনেৎস্কের পিস্কি গ্রাম দখল করেছে। শুক্রবার এমন খবর জানায় রুশ গণমাধ্যম টাস নিউজ। 


কথিত দোনেৎস্ক পিপলস রিপাবলিকের মিলিশিয়া বাহিনীর ডেপুটি কমান্ডার ইলইয়া ইয়েমেলায়ানোভ বলেছেন, পিস্কি গ্রামটি আমাদের দখলে আছে। এটি নিশ্চিতভাবে আমরা বলতে পারি। 

এর আগে বৃহ্স্পতিবার ইউক্রেনের সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়, রুশ সেনারা পিস্কিতে দুই দফা শক্তিশালী হামলা চালিয়েছে। কিন্তু তাদের সেই হামলা প্রতিহত করা হয়েছে। 

এদিকে ইউক্রেনের বৃহৎ প্রদেশ দোনবাস দখল করার জন্য সব ধরনের চেষ্টা চালাচ্ছে রাশিয়া। দোনবাসে দোনেৎস্ক এবং লুহানেস্ক নামে দুটি অঞ্চল রয়েছে। রুশ সেনারা ইতিমধ্যে লুহানেস্ক দখল করেছে। এখন তাদের লক্ষ্য হলো দোনেৎস্ক দখল করা। 

তবে লুহানেস্ক দখল করার পর নিজেদের হামলার তীব্রতা কমিয়ে দেয় রাশিয়া। 

মূলত সেনাদের বিশ্রাম দেওয়ার জন্য হামলার তীব্রতা কমিয়ে দিয়েছিল তারা। তাছাড়া যুদ্ধে অনেক সেনা হতাহত হওয়ার কারণেও কয়েকদিন হামলা স্থগিত রেখেছিল তারা। 

তবে গত দুই-তিন ধরে মাইকোলাইভসহ বেশ কয়েকটি স্থানে শক্তিশালী হামলা চালিয়েছে রুশ বাহিনী। 

সূত্র: আল জাজিরা

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর