সোমবার   ২২ জুলাই ২০২৪   শ্রাবণ ৬ ১৪৩১   ১৪ মুহররম ১৪৪৬

  যশোরের আলো
৪৭

পেরুতে ৬৫০ ফুট খাদে বাস পড়ে নিহত ২৪

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২৩  

লাতিন আমেরিকার দেশ পেরুতে পাহাড়ি রাস্তা দিয়ে যাওয়ার সময় বাস খাদে পড়ে অন্তত ২৪ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরো ২১ জন। খবর বিবিসির।

সোমবার রাতে এক প্রতিবেদনে ব্রিটিশ এ সংবাদমাধ্যম জানায়, দুর্ঘটনাকবলিত আন্তঃনগর ওই কোচটি পেরুর হুয়ানকায়ো শহর থেকে হুয়ান্টা শহরের মধ্যে আন্দিজ পর্বতমালার অঞ্চল দিয়ে রাতের আঁধারে ভ্রমণের সময় সেটি একপর্যায়ে ২০০ মিটার (৬৫০ ফুট) গভীর খাদে পড়ে যায়। আর এতেই হতাহতের এই ঘটনা ঘটে।

এদিকে সর্বশেষ এ দুর্ঘটনার বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। আন্দিজ পর্বতমালার উঁচুতে হুয়াকোটো নামে পরিচিত এলাকা থেকে বাসটি রাস্তা থেকে পড়ে যাওয়ার কারণ কী হতে পারে তা কর্মকর্তারা বলেননি।

তবে কাছাকাছি একটি শহরের মেয়র স্থানীয় রেডিওকে বলেছেন, মহাসড়কের যেখানে দুর্ঘটনাটি ঘটেছে সেটি এক মাস আগে ভূমিধসে ক্ষতিগ্রস্ত হয়েছিল এবং পরে তা আর মেরামত করা হয়নি। হুয়ান্টা শহর এবং চুরকাম্পা প্রদেশ থেকে জরুরি কর্মীদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, পেরুতে রাতে এবং পাহাড়ের হাইওয়েতে প্রায়ই দুর্ঘটনা ঘটে। সরকারি পরিসংখ্যান অনুসারে, ২০২২ সালে আন্দিয়ান এই দেশটিতে সড়ক দুর্ঘটনায় ৩৩০০ জনেরও বেশি লোক মারা গেছেন।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর