বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৭ ১৪২৯   ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

  যশোরের আলো
সর্বশেষ:
আওয়ামী লীগ কখনো সন্ত্রাস প্রশ্রয় দেয় না এইডস রোগীদের জন্য যশোরে হচ্ছে এআরটি সেন্টার যশোরে খেজুরের রস আহরণে ব্যস্ত সময় পার করছেন গাছিরা লিসবন বিশ্ববিদ্যালয়ে সম্মাননা পেলেন বাংলাদেশি বিজ্ঞানী সোহেল মুক্তিযুদ্ধের নয় মাস অক্ষত ছিল যে পতাকা খালেদা জিয়া সমাবেশে যোগ দিলে আদালত ব্যবস্থা নেবেন
৪৮

প্রথম সপ্তাহে ১২ লাখ ব্যবহারকারী হারাল টুইটার

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৫ নভেম্বর ২০২২  

মাইক্রোব্লগিং সাইট টুইটারের নিয়ন্ত্রণ এখন ইলন মাস্কের হাতে। আর নিয়ন্ত্রণ নেয়ার এক সপ্তাহ না যেতেই ১২ লাখের বেশি ব্যবহারকারী হারিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

বট সেন্টিনেল নামের এক ডেটা ফার্ম জানিয়েছে, ২৭ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত আনুমানিক আট লাখ ৭৭ হাজার টুইটার একাউন্ট ডি-অ্যাক্টিভেট এবং চার লাখ ৯৭ হাজার অ্যাকাউন্ট বহিষ্কার করা হয়েছে। অনেক ব্যবহারকারীকে টুইটারের পক্ষ থেকেই বহিষ্কার করা হয়েছে। আবার অনেকে নিজের ইচ্ছায় অ্যাকাউন্ট ডি-অ্যাক্টিভেট করেছেন।

বট সেন্টিনেলের প্রতিষ্ঠাতা ক্রিস্টোফার বাউজি বলেন, ইলন মাস্কের টুইটার কেনায় অনেক ব্যবহারকারী অসন্তুষ্ট হয়ে তাদের অ্যাকাউন্ট ডি-অ্যাক্টিভেট করার সিদ্ধান্ত নিয়েছেন। ব্যবহারকারীরা গণহারে অ্যাকাউন্ট ডি-অ্যাক্টিভেট করতে থাকলে বড় ধরনের সমস্যায় পড়বে ইলন মাস্কের ৪৪ বিলিয়ন ডলারে কেনা টুইটার।

এদিকে ইলন মাস্ক টুইটারের দায়িত্ব নেয়ার পর একের পর এক চাঞ্চল্যকর সিদ্ধান্ত নিচ্ছেন। এরমধ্যে রয়েছে ভেরিফায়েড অ্যাকাউন্টের নীল ব্যাজের সাবস্ক্রিপশন বাড়ানো, কর্মীদের দিনে ১২ ঘণ্টা অফিস করানো এবং ৫০ শতাংশ কর্মী ছাঁটাইয়ের মতো একাধিক নতুন সিদ্ধান্ত।

প্রযুক্তি বিশেষজ্ঞরা মনে করছেন, ইলন মাস্কের এমন চাঞ্চল্যকর সিদ্ধান্তের ফলে দ্রুতই জনপ্রিয়তা হারাতে পারে টুইটার।

উল্লেখ্য, বর্তমানে টুইটারের ২৩ কোটি ব্যবহারকারী রয়েছে।

  যশোরের আলো
  যশোরের আলো